নরসিংদীতে তরুণীকে ধর্ষণের পর হত্যা : ২ জনের যাবজ্জীবন


প্রকাশিত: ১২:৫০ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

নরসিংদীর বেলাবোতে তরুণীকে ধর্ষণের পর হত্যার দায়ে ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে জেলা আদালতের নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনালের বিচারক শামীম আহমদ এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন, জেলার বেলাব উপজেলার বীর বাঘবের গ্রামের মোয়াজ্জেম হোসেনের ছেলে আল-আমিন (২৮) ও রইছ মিয়ার ছেলে আজিম মিয়া (২৫)। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

জেলা আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৬ এপ্রিল রাতে বীর বাঘবের গ্রামের মৃত লাল মিয়ার মেয়ে আছমা বেগম (১৮) বাড়ি থেকে নিখোঁজ হয়। ৩ দিন পর ১৯ এপ্রিল বাড়ির অদূরে একটি বাঁশঝাড় থেকে নিখোঁজ আছমা বেগমের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহতের মামা বাদী হয়ে বেলাব থানায় অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করে। পরে নিহতের ময়নাতদন্ত প্রতিবেদনে ধর্ষণের আলামত ধরা পড়ে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে প্রথমে আল-আমিনকে গ্রেফতার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে আল-আমিন স্বীকার করেন, নাটক দেখানোর প্রলোভন দেখিয়ে আছমাকে বাড়ি থেকে নিয়ে যায়। পরে আল-আমিন ও আজিম মিলে নিহত আছমাকে ধর্ষণের পর হত্যা করেছে। এরই প্রেক্ষিতে পরে পুলিশ আজিমকে গ্রেফতার করে। একই বছরের ৩০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা বেলাব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম এই ঘটনায় গ্রেফতারকৃত ২ জনের বিরুদ্ধে আদালতের অভিযোগপত্র প্রদান করে। আদালত ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার বিকেলে এই রায় ঘোষণা করেন।

সজ্ঞিত সাহা/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।