শিশুদের নিয়ে ঈদের কেনাকাটা, জরিমানা গুনলেন ১২ বাবা-মা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ০৫ মে ২০২১

করোনা মহামারির মধ্যে শিশুদের সঙ্গে নিয়ে ঈদের কেনাকাটা করতে গিয়ে জরিমানা গুনলেন ১২ মা-বাবা।

বুধবার (৫ মে) বিকেলে গাজীপুরের কাপাসিয়া বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের বিরুদ্ধে ১২টি মামলা দেন ও জরিমানা করেন।

fine2

বিষয়টি নিশ্চিত করে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা জানান, বুধবার বিকেলে কাপাসিয়া বাজারে গিয়ে দেখা যায়, সম্প্রতি করোনা সংক্রমণ বৃদ্ধি পেলেও অনেক বাবা-মা তাদের দুধের বাচ্চা ছাড়াও কম বয়সী শিশুদের নিয়ে ঈদের কেনাকাটা করতে এসেছেন। এসময় শিশুদের মাস্কও ব্যবহার করানো হয়নি। পরে ১২ জনের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ১২ জনের বিরুদ্ধে ১২টি মামলা দেয়া হয় এবং তাদের কাছ থেকে জরিমানাস্বরূপ পাঁচ হাজার ৩০০ টাকা আদায় করা হয়েছে।

তিনি বলেন, যেখানে সরকার করোনা সংক্রমণরোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে, সেখানে স্বাস্থ্যবিধি না মেনে শিশুদের নিয়ে বাজারে যান তাদের বাবা-মা-অভিভাবকরা। তাদের সতর্ক করতেই এ জরিমানা করা হয়েছে।

মো. আমিনুল ইসলাম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।