৫ মিনিটের শিলাবৃষ্টিতে বোরো ক্ষেতের ব্যাপক ক্ষতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০৯ এপ্রিল ২০২১

সুনামগঞ্জের ধর্মপাশায় শিলাবৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে উপজেলার বাদশাগঞ্জ, পাইকুরাটি, ধর্মপাশা ও সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের প্রায় পাঁচ হাজার কৃষকের জমির ধান শিলাবৃষ্টিতে নষ্ট হয়ে গেছে।

এ বৃষ্টিতে দুটি ইউনিয়নের সলব, ভাটাপাড়া, নুতনপাড়া, বৌলাম, সরিশ্যাম, গাভী, মির্জাপুর, নওধার, ঝিংলিগড়া, কান্দুরিসহ ২০টি গ্রামের কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

ধর্মপাশা উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাজমুল ইসলাম বলেন, গতকাল রাতে পাঁচ মিনিটের শিলাবৃষ্টিতে পাট ও পাকা ধানের ক্ষতি হয়েছে।

jagonews24

বাদশাগঞ্জ ইউনিয়নের গাভী গ্রামের কৃষক রহমত আলী বলেন, এক রাতের শিলাবৃষ্টি জমির পাকা ধান ঝরিয়ে ফেলেছে। আমার মতো শতশত কৃষকের জমি এ বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাইকুরাটি ইউপি সদস্য নুরুজ্জামান বলেন, কয়েক মিনিটের শিলাবৃষ্টি কৃষকদের পথে বসিয়ে দিয়েছে। জমির পাকা ধান মাটিতে গড়াগড়ি খাচ্ছে।

বৌলাম গ্রামের আব্দুল কাঈয়ুম বলেন, যেভাবে শিলাবৃষ্টি হয়েছে জমিতে আর কাচি লাগানো যাবে না। সব কিছু শেষ করে দিয়েছে। জমিতে ধান নেই আছে শুধু গাছ।

jagonews24

উপজেলা কৃষি বিভাগের কর্মচারীরা বাদশাগঞ্জ ও পাইকুরাটি এবং ধর্মপাশা উপজেলা সদরে হাওরের ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে পরিদর্শন করে ক্ষতির পরিমাণ নির্ণয় করার চেষ্টা করছে। শিলাবৃষ্টিতে ক্ষতির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে তারা জানান।

লিপসন আহমেদ/এসএমএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।