চট্টগ্রামে বাংলাদেশ-ভারত সীমান্ত সম্মেলন শুরু


প্রকাশিত: ০৬:৩১ এএম, ২৫ নভেম্বর ২০১৫

জেলা প্রশাসক পর্যায়ে বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন শুরু হয়েছে চট্টগ্রামের সার্কিট হাউসে। বুধবার সকালে রাঙ্গামাটি ও বান্দরবান পার্বত্য জেলা এবং ভারতের মিজোরাম সেক্টরের জেলা প্রশাসক ও সমপর্যায়ের কর্মকর্তাদের নিয়ে এ সম্মেলন শুরু হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ।

বন্ধু প্রতিম দুটি দেশের পারস্পরিক বোঝাপড়া, সৌহার্দ্য এবং সীমান্তের নিরাপত্তা জোরদারে কার্যকর ভূমিকা রাখবে এ বৈঠক। বৈঠকে নয়টি এজেন্ডার ওপর আলোচনা হবে বলে জানা গেছে।

সম্মেলনে ভারতের পক্ষে মিজোরামের লুংলি জেলার ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট আশীষ মহেন্দ্র সুরে, মামিত জেলার মিসেস লালবিয়া শঙ্করী, মামিতের পুলিশ সুপার সিলাল রুমাইয়া, চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার প্রমুখ।

বাংলাদেশের পক্ষে বান্দরবান জেলা প্রশাসক ও পুলিশ সুপার, রাঙ্গামাটি জেলা প্রশাসক ও পুলিশ সুপার, বান্দরবানের রুমা, এবং রাঙ্গামাটির বরকল এলাকায় দায়িত্বপালনকারী ২৫ ও ৫৩ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়করা অংশ নেন।

জীবন মুছা/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।