আগৈলঝাড়া বিএনপি ও জামায়াতের ১১ নেতাকর্মী কারাগারে


প্রকাশিত: ০১:৪২ পিএম, ২৪ নভেম্বর ২০১৫

গেল জানুয়ারি মাসে বিএনপি-জামায়াত জোটের অবরোধ চলাকালে বরিশালের আগৈলঝাড়া উপজেলা সদরে ফলবাহী পিকাপভ্যান এবং বিআরটিসি বাসে অগ্নিসংযোগের মামলায় বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আসামিরা জামিনের আবেদন করলে বিচারক মো. আনোয়ারুল হক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারান্তরীন নেতাকর্মীরা হলেন, উপজেলা ছাত্রদলের সভাপতি সামসুল হক খোকন, সাধারণ সম্পাদক হেমায়েত তালুকদার, কলেজ ছাত্রদলের সভাপতি রাজ্জাক ফকির, শ্রমিকদলের সভাপতি কামরুল ইসলাম জুয়েল মোল্লা, সাবেক ইউপি সদস্য আশিষ বাড়ৈ, ছাত্রদল নেতা বাচ্চু মোল্লা ও মিজান মোল্লা এবং বিআরটিসি বাস পোড়ানো মামলার আসামিরা হলেন জামায়াত নেতা ও ইউপি সদস্য আনোয়ার হোসেন আনু, যুবদল নেতা শিপন হাওলাদার, মিজানুর রহমান এবং মিলন মোল্লা।  

জেলা জজ আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মো. ফারুক হোসেন মামলার নথির বরাত দিয়ে জানান, গত ১৩ জানুয়ারি রাত ৩টার দিকে আগৈলঝাড়া থেকে বেনাপোলগামী পার্কিং করা একটি বিআরটিসি বাস (ঢাকা মেট্রো-ব-১১-১৪২৪) পেট্রল ঢেলে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

অপরদিকে, ৮ ফেব্রুয়ারি অবরোধ চলাকালে গভীররাতে আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কের বাইপাস সড়কে ফলবাহী পিকাপে (খুলনা মেট্রো ন-১১-০৮৩৩) অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। দুটি ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন।

দীর্ঘদিন পলাতক থাকার পর ওই মামলার আসামিরা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাদের কারাগারে পাঠান।

সাইফ আমীন/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।