মাটির নিচ থেকে সরকারি ওষুধ উদ্ধার


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২২ নভেম্বর ২০১৫

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলায় মাটি খুঁড়ে সরকারি ওষুধ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত এসব ওষুধের মূল্য প্রায় ১৫ হাজার টাকা। রোববার বিকেলে হোসেনপুর ইউনিয়নের মধ্য রামচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের জানালার পাশ থেকে এসব ওষুধ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, বিকেলে রামচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের জানালার পাশ মাটি খুঁড়ে স্থানীয় লোকজন। এ সময় তারা বেশ কিছু ওষুধ দেখতে পেয়ে পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিষয়টি জানায়। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে এসব ওষুধ উদ্ধার করে।

পলাশবাড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান জানান, উদ্ধারকৃত ওষুধগুলোর অধিকাংশেরই মেয়াদ উত্তীর্ণ। তবে কিছু ওষুধ ব্যবহার উপযোগী ছিরো। ধারণা করা হচ্ছে- ওষুধগুলো ওই কমিউনিটি ক্লিনিকের জন্য বরাদ্দকৃত। এ ব্যাপারে ওই কমিউনিটি ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফৌজিয়া আকতার মৌসুমীকে এই ঘটনার পর ক্লিনিকে পাওয়া যায়নি।

পলাশবাড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. তোফাজ্জল হোসেন এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সশাহানা বানু ঘটনাটি সরেজমিনে তদন্ত করেছেন।

এ ব্যাপারে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাহানা বানু জানান, এ বিষয়ে তাকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অমিত দাশ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।