দুর্বৃত্তের আগুনে পুড়ল প্রতিবন্ধীর বাড়ি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ১০:০৭ পিএম, ১১ মার্চ ২০২১

দুর্বৃত্তের আগুনে রাজশাহীর কেশরহাট পৌর এলাকার নাকইল গ্রামের প্রতিবন্ধীর বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে ৫ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি তার পরিবারের।

বৃহস্পতিবার (১১ মার্চ) দিবাগত রাত দেড়টায় এ ঘটনা ঘটে। ওই প্রতিবন্ধী নইম উদ্দিন সরদার (৫২) নাকইল গ্রামের বাসিন্দা।

ক্ষতিগ্রস্ত নইম উদ্দিন বলেন, ওই দিন রাতে আমরা ঘুমিয়েছিলাম। আমার স্ত্রী লাল বানু বিবি (৪৫) প্রকৃতির ডাকে ঘর হতে বের হলে প্রাচীরে আগুন দেখে চিৎকার চেঁচামেচি শুরু করে। আমিও খুব দ্রুত ঘর থেকে বের হই। পাড়া-প্রতিবেশীরাও আসতে থাকে। এলাকার সবাই মিলে আগুন নেভানোর আপ্রাণ চেষ্টা করেও বারবার ব্যর্থ হচ্ছিলাম। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা খুব দ্রুত ঘটনাস্থলে আসেন। দেড় ঘণ্টা চেষ্টা করে আমরা আগুন নেভাতে সক্ষম হই।

তিনি আরও বলেন, আগুনে আমার প্রায় ৩০০ মণ আলু, ২৫ মণ পেঁয়াজ, হাঁস-মুরগি, আসবাবপত্র, বাইসাইকেল, টিনসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

তার দাবি, আমাদের বাড়ির বাইরে মেইন রোডের ধারে প্রাচীরে কিছু শুকনো গম ও সরিষার খড়িসহ অনেক শুকনো ডালপালা ছিল। সেই সমস্ত শুকনো খড়িতে রাতে অন্ধকারে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। ওই আগুন থেকেই এই ঘটনা ঘটে।

এ বিষয়ে উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে রাতের আঁধারে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। এতে ওই প্রতিবন্ধী পরিবারের সব মিলিয়ে প্রায় সাড়ে চার থেকে পাঁচ লাখ টাকার ক্ষতি হতে পারে। প্রকৃত দোষীকে চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

এ বিষয়ে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন বলেন, ঘটনাটি আজ সকালে শুনেছি। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে আর্থিক সহায়তা দেয়ার চেষ্টা করব।

ফয়সাল আহমেদ/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।