চট্টগ্রামের নিরাপত্তা আরো জোরদার


প্রকাশিত: ১০:২১ এএম, ২১ নভেম্বর ২০১৫

সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসি কার্যকরকে কেন্দ্র করে পুরা চট্টগ্রামে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। মহানগর ও জেলা পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। শুক্রবার রাত থেকে এ পর্যন্ত মহানগর এবং জেলার বিভিন্ন এলাকা থেকে ৯৪ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে একজনকে ইয়াবাসহ আটক করা হয়।

নিরাপত্তা নিয়ে শনিবার বিকেল জরুরি বৈঠক ডেকেছেন সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মণ্ডল।  সেখানে শীর্ষ পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি ১৬ থানার ওসিকেও উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহীদুর রহমান বলেন, ফাঁসি কার্যকরকে কেন্দ্র করে যে কোন ধরনের সহিংসতা যাতে কেউ সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। নিরাপত্তা নিয়ে বিকেল কমিশনার জরুরি বৈঠক আহ্বান করেছেন।

সিএমপি কমিশনারের নির্দেশে শনিবার সকাল থেকে নগরীর ১৬ থানায় ১৬টি এসআরএফ (স্পেশাল রায়ট ফোর্স) টিম পাঠানো করা হয়েছে।  প্রতিটি টিমে ২০ জন করে সদস্য আছে।  পাহাড়তলী, অলংকার, সিটি গেট, বাদামতলী মোড়, শাহ আমানত সেতু সহ নগরীর স্পর্শকাতর বিভিন্ন পয়েন্টে এসআরএফ সদস্যরা দায়িত্ব পালন করছেন বলে তিনি জানান।

এছাড়া নগরীর বিভিন্ন এলাকায় তাৎক্ষণিক চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানোরও নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি। নগরীতে আগে থেকেই প্রায় দুই হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।  শনিবার অতিরিক্ত পুলিশের সংখ্যা আরও বাড়ল।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ নাঈমুল হাছান জানান, ফাঁসি কার্যকরের বিষয়ে তাদের কাছে স্পষ্ট কোন দিকনির্দেশনা আসেনি। এরপরও শনিবার সকাল থেকে জেলার সব থানার ওসি এবং মাঠপর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। জেলার বিভিন্ন উপজেলা থেকে অভিযান চালিয়ে ৯৩ জনকে আটক করার খবর নিশ্চিত করেন তিনি।

জীবন মুছা/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।