রাজশাহীতে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী


প্রকাশিত: ০৬:৫২ এএম, ২১ নভেম্বর ২০১৫

যুদ্ধাপরাধী মামলায় জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায়কে ঘিরে রাজশাহীতে নাশকতা এড়াতে কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শনিবার সকাল থেকেই মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে আরএমপির অতিরিক্ত পুলিশ সরদার তমিজ উদ্দিন ও র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় আরএমপির অতিরিক্ত কমিশনার সরদার তামিজ উদ্দিন জাগো নিউজকে জানান, রায়কে ঘিরে রাজশাহী শহরের নিরাপত্তা জোরদার করতে বিভিন্ন স্পটে অতিরিক্ত পুলিশ ও আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে। শুক্রবার রাত থেকেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশি টহল বাড়ানো হয়েছে।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম জাগো নিউজকে জানান, রায় ঘোষণার দিন থেকেই শহর ও এর আশপাশের উপজেলাগুলোতে নিরাপত্তা জোরদার করতে সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা শাখার কয়েকটি টিম দায়িত্ব পালন করছে। তার সঙ্গে র‌্যাবের নিয়মিত টহল বাড়ানো হয়েছে।

এদিকে, সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজশাহী কেন্দ্রীয় কারাগারেরও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কারাগারের প্রধান ফটক ও সীমানা প্রাচীর সংলগ্ন এলাকায় অতিরিক্ত কারারক্ষী দায়িত্ব পালন করছে। বন্দিদের সঙ্গে দেখা করতে আসা স্বজনদের দেহ তল্লাশি করে কারাগারের ভেতরে প্রবেশ করানো হচ্ছে। রাজশাহী কারাগারের ডিআইজি প্রিজন্স বজলুল রশিদ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার যুদ্ধাপরাধী মামলায় জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায়ের রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখা হয়।

শাহরিয়ার অনতু/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।