লাইটারেজ জাহাজ শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৪

নৌপথে নিরাপত্তার দাবিতে লাইটারেজ জাহাজ শ্রমিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে বাংলাদেশ লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়নের একাংশ। রোববার মালিকপক্ষ ও প্রশাসনের সাথে এক বৈঠক থেকে ৭টি দাবি পূরণের প্রেক্ষিতে প্রত্যাহারের ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সম্পাদক নবী আলম মাস্টার।

তবে ধর্মঘটের ৩৫ ঘণ্টা পার হলেও শ্রমিক ফ্রেডারেশনের অন্তর্ভুক্ত আরেকটি শ্রমিক সংগঠন তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট ধর্মঘট চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছে।

গত শুক্রবার লক্ষ্মীপুরে মেঘনা নদীতে লাইটারেজ জাহাজে ডাকাতি ও ৭ শ্রমিক অপরণের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে শনিবার সকাল ৯ টা থেকে ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়ন।

লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়ন সূত্রে জানা যায়, সংগঠনটির শ্রমিক নেতারা রোববার জাহাজ মালিক পক্ষের প্রতিনিধি দল ও নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের সাথে এক বৈঠক করেন।

বৈঠকে শাজাহান খান জানান ১৮ নভেম্বর আন্ত:নৌ মন্ত্রণালয়ে যে বৈঠক হবে সেখানে তাদের দাবিসমূহ বাস্তবায়নের ব্যবস্থা করা হবে আশ্বাস দিলে তারা ধর্মঘট তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয়।

তবে অপহৃত ৭ শ্রমিককে উদ্ধার ও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ ধর্মঘট অব্যহত থাকবে বলে জানান অপর সংগঠনটির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।