বাড়ির আঙিনায় মিলল ৩৪৬০ পিস গুলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২১

নরসিংদীর বেলাবতে মুক্তিযুদ্ধের এক সংগঠকের বাড়ির আঙিনায় মাটি কাটার সময় তিন হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে। এসব গুলি মুক্তিযুদ্ধকালীন যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তিযোদ্ধাদের কাছে মজুত রাখা ছিল বলে ধারণা করছে পুলিশ ও স্থানীয়রা।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার চরউজিলাব গ্রামের প্রয়াত কৃষক নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড আব্দুল হাইয়ের বাড়ির আঙিনা থেকে এসব গুলি উদ্ধার করে পুলিশ। এসময় মাটি খুঁড়ে গুলি বের হওয়ার ঘটনা দেখতে ঘটনাস্থলে ভিড় জমান স্থানীয়রা।

এ বিষয়ে বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন পলাশ সাংবাদিকদের জানায়, মাটি কাটার শ্রমিকরা মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আব্দুল হাইয়ের বাড়িতে মাটি ভরাটের জন্য আঙিনার কলাগাছের পাশে মাটি কাটছিলেন। মঙ্গলবার দিনভর মাটি কাটা হয়। সন্ধ্যায় মাটির নিচে গুলিভর্তি একটি বাক্স দেখতে পান তারা। এসময় বাড়ির মালিক মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের ছেলে বায়েজিদকে গুলির বাক্স পাওয়ার বিষয়টি জানালে তিনি থানায় খবর দেন।

খবর পেয়ে বেলাব থানা পুলিশ স্থানীয়দের সহায়তায় রাত ১০টা পর্যন্ত মাটি খুঁড়ে তিন হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি উদ্ধার করে।

উদ্ধার হওয়া থ্রি নট থ্রি রাইফেলের এসব গুলি মুক্তিযুদ্ধকালীন যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তিযোদ্ধাদের কাছে মজুত রাখা ছিল বলে ধারণা করছে পুলিশ। ১৯৭১ সালে আবদুল হাইয়ের বাড়িতে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

ওসি আরও জানান, উদ্ধার করা গুলি থানায় পুলিশের হেফাজতে রাখা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। গুলিগুলো জেলা পুলিশ লাইনে পাঠিয়ে দেয়া হবে।

সঞ্জিত সাহা/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।