শুক্রবার থেকে টঙ্গীতে জোড় ইজতেমা শুরু


প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১৯ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

টঙ্গীর তুরাগ নদীর তীরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক জোড় ইজতেমা। পাঁচদিনব্যাপী এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে।

কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্যে মেহনত সম্পর্কে এ জোড় ইজতেমায় মুরুব্বিরা দাওয়াতের মাধ্যমে ছয় উসুলের মৌলিক বিষয়াদির উপর বিস্তারিত বয়ান করবেন।

ইজতেমা ময়দানের মুরুব্বিরা জানান, আগামি বিশ্ব ইজতেমাকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য জোড় ইজতেমার মাধ্যমে প্রাক প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ করা হয়। জোড় জামায়াতের প্রস্তুতি কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

টঙ্গী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জাগো নিউজকে জানান, ইতোমধ্যে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তা দানে সজাগ রয়েছে। পাশাপাশি র্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কঠোর নিরাপত্তা বলয়ের মাধ্যমে মুসল্লিদের সার্বিক নিরাপত্তা প্রদান করবে বলে জানান তিনি।
                        
মো. আমিনুল ইসলাম/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।