বেনাপোলে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক


প্রকাশিত: ০৮:৫৮ এএম, ১৯ নভেম্বর ২০১৫

জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে কোনো প্রভাব পড়েনি। ভারত থেকে আমদানিকৃত পণ্য বন্দরের শেডে আনলোড হয়েছে সকাল থেকে। কাস্টমস, বন্দর, ব্যাংক ও বীমায় কাজ হয়েছে আগের মতো। দূরপাল্লা ও আন্তঃজেলার মধ্যে বাস চলাচল করেছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুল জব্বার জানান, হরতালে পেট্রপোল ও বেনাপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি চালু রয়েছে। দুপুর ১টা পর্যন্ত ৯৭ ট্রাক পণ্য ভারত থেকে বেনাপোল বন্দরে এসেছে। বেনাপোল বন্দর থেকে ৫০ ট্রাক পণ্য ভারতে গেছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, জামায়াতের ডাকা হরতালে বেনাপোল বন্দরে কোনো প্রভাব পড়েনি। অবরোধের মধ্যে বন্দরে পণ্য লোড-আনলোড চলছে। দুপুর পর্যন্ত বন্দর থেকে ৮০ ট্রাক পণ্য নিয়ে বাংলাদেশি ট্রাক বন্দর এলাকা ছেড়েছে। বন্দরে মাল খালাস করে খালি ট্রাক বন্দর থেকে বের হয়ে ভারতে যাচ্ছে।

Benapol-bondor

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান ও শার্শা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, হরতালে বেনাপোল বন্দরসহ শার্শা উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনগুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বেনাপোল শুল্ক ভবনের সহকারী কমিশনার ফাহাদ আল ইসলাম জানান, হরতালের কোনো প্রভাব কাস্টম হাউজে পড়েনি। বেনাপোল কাস্টমস হাউসে শুল্কায়নের কাজ যথা নিয়মে চলছে। আমদানি-রফতানি স্বাভাবিক রয়েছে। রাজস্ব আহরণে কোনো সমস্যা হচ্ছে না।

জামাল হোসেন/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।