পিরোজপুরে পোস্টকার্ড ক্যাম্পেইন অনুষ্ঠিত


প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৮ নভেম্বর ২০১৫

বিশ্ব জলবায়ু সম্মেলনকে সামনে রেখে পিরোজপুরে পোস্টকার্ড ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় শহরের আফতাব উদ্দিন কলেজ হলরুমে নেটওয়ার্ক অন ক্লাইমেট চেঞ্জ বাংলাদেশের সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা শারি ও রয়েল বেঙ্গল ফাউন্ডেশন বাস্তবায়নে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আগামী ৩০ নভেম্বর প্যারিসে অনুষ্ঠিতব্য বিশ্ব জলবায়ু সম্মেলনে (কপ-২১) বাংলাদেশসহ জলবায়ু পরিবর্তনের কারণে বিপন্ন দেশগুলোর স্বার্থরক্ষায় বিভিন্ন দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিবেচনার জন্য তুলে ধরতে এ পোস্টকার্ড ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকগণ এ ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন। পোস্টকার্ডে লিখিত প্রধানমন্ত্রী বরাবরে চিঠিতে দাবির মধ্যে রয়েছে, বৈশ্বিক তাপমাত্রা সীমিত রাখার অঙ্গীকার আদায়, জলবায়ু অর্থায়নে ঋণবাণিজ্য সম্প্রসাণের অপচেষ্টা রুখে দেয়া এবং জলবায়ু উদ্বাস্তুদের স্থানান্তর ও অভিগমন বিষয়ে সুনির্দিষ্ট ওয়ার্কপ্লান পাশ করাতে ভূমিকা রাখার জন্য জোরালো বক্তব্য রাখতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করা।

"
ভূমিকা বক্তব্য রাখেন রয়েল বেঙ্গল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মইনুল আহসান মুন্না। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ সহদেব চন্দ্র পাল, উপাধ্যক্ষ মো. লুৎফর রহমান, প্রভাষক মো. শাহ আলম শেখ, সাংবাদিক খালিদ আবু প্রমুখ।

হাসান মামুন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।