না.গঞ্জে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ


প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১৮ নভেম্বর ২০১৫

ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের ফতুল্লায় রাস্তার উভয় পাশে অবৈধ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে উচ্ছেদ অভিযানে আধা কাঁচা অন্তত শতাধিক দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে। অভিযানের সময় ফতুল্লা থানা পুলিশসহ অতিরিক্ত পুলিশ উপস্থিত ছিলেন।

বুধবার বিকেলে ফতুল্লা বাজার ও লঞ্চঘাট এলাকায় ফতুল্লার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) নাহিদা বারিকের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালিত হয়।

এদিকে উচ্ছেদ অভিযানের পূর্বে অবৈধ দখলদারদের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক মাইকে জানানো হয় তাদের অবৈধ স্থাপনা নিজ উদ্দ্যেগে সরিয়ে নেয়ার জন্য। আর উচ্ছেদকৃত স্থানে ফের স্থাপনা তৈরি করা হলে জরিমানার পাশাপাশি জেল দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়। আর পুলিশের সহযোগিতায় সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক জাগো নিউজকে জানান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিছুর রহমানের নির্দেশে ফতুল্লার পঞ্চবটি থেকে পাগলা পর্যন্ত সড়কের উভয় পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলবে। প্রথম দিন বুধবার বিকেলে ফতুল্লা বাজার ও লঞ্চঘাট এলাকায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত স্থানে ফের স্থাপনা তৈরি করা হলে জরিমানার পাশাপাশি জেল দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের দুই পাশে অবৈধভাবে স্থাপনা তৈরি করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে রাস্তা দখল করে রেখেছে। এতে করে এ সড়কে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হয়। আর যানজট নিরসনের লক্ষ্যে জেলা প্রশাসন অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত নেয়।
 
মো. শাহাদাত হোসেন/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।