জামালপুরে শিশু হত্যার দায়ে ৫ জনের ফাঁসি


প্রকাশিত: ০৬:৫১ এএম, ১৮ নভেম্বর ২০১৫

জামালপুরের চাঞ্চল্যকর শিশু মুস্তাসিম বিল্লাহ হত্যা মামলার রায়ে ৫ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওয়াহেদুজ্জামান শিকদার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা শিপন, আনোয়ার হোসেন, লোকমান আলী ও আইনুল হক। এদের মধ্যে তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা শিপন, আনোয়ার হোসেন পলাতক রয়েছেন। তাদের অনুপস্থিতে এই রায় ঘোষণা করা হয়। মামলায় অপর আসামি ফারুক হোসেনকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলা সূত্রে জানা গেছে, পারিবারিক সম্পত্তির লোভে ২০০১ সালের ৩১ মে রাতে জামালপুর শহরের আমলাপাড়া এলাকার বাসিন্দা আমেরিকা প্রবাসী লুৎফর রহমানের ৬ বছরের শিশুপুত্র মুস্তাসিম বিল্লাহকে ভার্জিন খাওয়ানোর কথা বলে তার চাঁচাতো ভাই তোফায়েল আহমেদ হীরা বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে জামালপুর সদরের নান্দিনা খড়খড়িয়া এলাকায় নিয়ে দণ্ডপ্রাপ্তরা শিশু মুস্তাসিম বিল্লাহকে বালিশ চাপা দিয়ে হত্যা করে একটি নির্মাণাধীন ভবনের মেঝেতে পুঁতে রাখে।

এ ঘটনায় পুলিশ তোফায়েল আহমেদ হীরাকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার স্বীকারোক্তি অনুযায়ী অপহরণের ৭৯ দিন পর শিশু মুস্তাাসিমের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে অপহরণ ও হত্যার ঘটনায় শিশু মুস্তাসিমের খালু আশরাফ হোসেন বাদী হয়ে তোফায়েল আহমেদ হীরাসহ ৬ জনকে আসামি করে জামালপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করে।

এ ঘটনার তদন্ত শেষে পুলিশ চার্জশিট দাখিল করে। ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওয়াহেদুজ্জামান শিকদার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, এর আগে ২০০৩ সালে জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে শিশু মুস্তাসিম বিল্লাহ অপহরণ মামলায় তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা ও আনোয়ার হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড হয়। এই মামলায় জামিন পেয়ে তারা পলাতক রয়েছেন।

শুভ্র মেহেদী/আরএস/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।