দিনাজপুরে ইতালীয় নাগরিক গুলিবিদ্ধ


প্রকাশিত: ০৩:২১ এএম, ১৮ নভেম্বর ২০১৫

দিনাজপুরের পিয়েরো পারোলারী সামিও (৬৪) নামে এক ইতালীয় নাগরিককে গুলি করেছে দুর্বৃত্তরা। বর্তমানে তিনি দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৩১৮ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার সকাল সাড়ে ৭ টায় শহরের মির্জাপুর কালুর মোড় বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

পিয়ারো সামিও পেশায় একজন চিকিৎসক। তিনি শহরের সুইহারি কাথলিক মিশন চার্চের ফাদার। দুই দফায় তিনি দীর্ঘ ১৫ বছর ধরে দিনাজপুর মিশনে কর্মরত রয়েছেন।

guli

এ ঘটনায় পুরো দিনাজপুর শহরে র্যাব, ডিবি, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর জোর তৎপতা লক্ষ্য করা গেছে। গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ইতোমধ্যে হাসপাতালে ছুটে গেছেন জেলা প্রশাসক মো. খায়রুল আলম, পুলিশ সুুপার রুহুল আমীন, প্রশাসনের সকল কর্মকর্তাসহ বেশ কয়েকজন বিদেশি নাগরিক।

কোতয়ালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব সরদার জানান, ইতালীয় নাগরিক পিয়ারো সামিও দীর্ঘদিন ধরে দিনাজপুর মিশনের সেন্টভিনসেন্ট হাসপতালে কর্মরত রয়েছেন। তিনি সেখানে চিকিৎসা সেবা দানের পাশাপাশি দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করেন। সকাল সাড়ে ৭ টায় বাইসাইকেলযোগে কর্মস্থলে যাওয়ার পথে শহরের মির্জাপুর বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন এলাকায় অজ্ঞাত দুবৃর্ত্তরা গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।


Dinazpur


দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের কর্তব্যরত চিকিসক পার্থ সারথি রায় জাগো নিউজকে বলেন, পিয়ারো সামিওর পেছন থেকে লাগা একটি গুলি গলার পিছনের অংশ সামান্য ভেদ করে বেরিয়ে যায়।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের চিকিৎসক জিল্লুর রহমান জানান, বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। তবে তাকে ২৪ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে ঘটনাস্থলের আশপাশের মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, তারা তিনটি গুলির শব্দ শুনেছেন। ঘটনাস্থলে একটি গুলির খোসা পড়ে থাকতে দেখা গেছে।

কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম খালেকুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্বৃত্তদের ধরতে প্রশাসন অভিযান শুরু করেছে।

guli

এদিকে এই ঘটনায় দিনাজপুরের মিশনারী স্কুল ও কলেজগুলোতে শিক্ষক ও ছাত্ররা এ্যাসেম্বিলিতে জাতীয় সংগীত না গেয়ে ও ক্লাস বয়কট করে এই ঘটনার প্রতিবাদ জানায় ও নিন্দা জ্ঞাপন করেন। দিনাজপুর কসবা সেন্টফিলিপস হাইস্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ব্রাদার নির্মল ফান্সিস গমেজ সিএসসি ঘটনার সঠিক তদন্ত দাবি করেন এবং তদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

সেন্টভিনসেন্ট হাসপতালের পরিচালক ডা. বেরুত্তি পিমে জানান, ডা. ফাদার পিয়ারো সামিও ১৯৮৫ সালে দিনাজপুর হাসপাতালে যোগদান করেন। এরপর তিনি ১৫ বছর রাজশাহীতে কর্মরত ছিলেন। ২০০৮ সালে তিনি পুনরায় দিনাজপুর সেন্টভিসেন্ট হাসপাতালে যোগদান করেন। তিনি যক্ষ্মা বিশেষজ্ঞ।

Dinazpur

উল্লেখ্য, এর আগে গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের কূটনৈতিকপাড়ায় ইতালীয় নাগরিক তাবেলা সিজারকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া ৩ অক্টোবর রংপুরের কাউনিয়ার আলুটারিতে হোসি কুনিও নামে জাপানি এক নাগরিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এমদাদুল হক মিলন/এসএস/এমএস



পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।