হোসি কুনিও হত্যা : আটক ৩ জন রিমান্ডে


প্রকাশিত: ১২:৪০ পিএম, ১৭ নভেম্বর ২০১৫

জাপানি নাগরিক হোসি কুনিও হত্যার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে আটক তিনজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুর মোহাম্মদ শাহরিয়ার কবির এ আদেশ দেন।

এর আগে আদালতের কাছে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। বিচারক শুনানি শেষে প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

রিমান্ডে নেয়া তিন জন হলেন, রংপুরের কোতয়ালী থানার শালবন শাহীপাড়ার হানিফের ছেলে রাজিব হোসেন ওরফে মেরিল সুমন (২৫), একই থানার সেন্ট্রাল রোড জুম্মাপাড়ার আব্দুল লতিফের ছেলে নওশাদ হোসেন ওরফে রুবেল ওরফে কালা রুবেল (২৭) এবং শালবন মিস্ত্রীপাড়া শিয়ালুর মোড় গ্রামের বাবলু চন্দ্র বর্মনের ছেলে কাজল চন্দ্র বর্মন ওরফে ভরসা কাজল (২৫)।

এর আগে সকালে তাদের কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে আদালতে আনা হয়।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর বৃহস্পতিবার মধ্যরাতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিদিরপুর ও সাতনইল এলাকা থেকে তাদের আটক করে র্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি রিভলবার, একটি ম্যাগজিনসহ দুই রাউন্ড গুলি ও একটি চাপাতি উদ্ধার করা হয়। পরের দিন শুক্রবার তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হস্তান্তর এবং তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে র্যাব।

ওই সময় র্যাব জানায়, সুমনের বিরুদ্ধে হত্যাসহ আটটি মামলা, রংপুরে কালা রুবেলের বিরুদ্ধে দুইটি হত্যা মামলা এবং কাজলের বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হোসি কোনিও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা তিনজন হোসি কোনিও হত্যাকাণ্ডের পর থেকে আত্মগোপন করে চাঁপাইনবাবগঞ্জে অবস্থান করছিল।  

মোহা. আব্দুল­াহ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।