রাজশাহীতে পৌঁছাল ১ লাখ ৮০ হাজার ডোজ টিকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ২৯ জানুয়ারি ২০২১

রাজশাহীতে এক লাখ ৮০ হাজার ডোজ করোনা ভাইরাসের টিকা এসে পৌঁছে গেছে। রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার টিকার চালানটি গ্রহণ করেন।

শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বেক্সিমকো ফার্মার একটি কাভার্ড ফ্রিজার ভ্যানে ঢাকা থেকে টিকা রাজশাহী আনা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, টিকার ১৫টি কার্টুন জেলা ইপিআই স্টোরে সংরক্ষণ করা হয়। প্রতিটি কার্টুনে এক হাজার ২০০ ভায়াল টিকা রয়েছে। প্রতিটি ভায়ালে টিকা রয়েছে ১০ ডোজ। ৯০ হাজার মানুষকে দুই ডোজ করে এ টিকা দেয়া সম্ভব।

রাজশাহী সিভিল সার্জন জানিয়েছেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ৭ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে।

তিনি আরও বলেন, আগামী ১ ও ২ ফেব্রুয়ারি স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রয়োগের প্রশিক্ষণ দেয়া হবে। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, সিটি কর্পোরেশনের নির্ধারিত কেন্দ্র, সিভিল সার্জনের নির্ধারিত কেন্দ্র এবং রাজশাহী সেনাবাহিনীর নির্ধারিত কেন্দ্রে একাধিক বুথে টিকা প্রয়োগ শুরু হবে।

এসএমএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।