পাবনায় জেএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস


প্রকাশিত: ০৩:০৩ এএম, ০৯ নভেম্বর ২০১৪

পাবনার চাটমোহরে আবারও পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনা ঘটেছে। আজ রোববার অনুষ্ঠেয় জেএসসির পাটি গণিত পরীক্ষার প্রশ্নপত্র পাওয়া গেছে চাটমোহরের সব ফটোকপির দোকানে। তবে চাটমোহরে পরীক্ষাসংশ্লিষ্ট কর্মকর্তারা ফাঁস হওয়া প্রশ্নপত্রকে ‘ভুয়া’ বলে অভিহিত করে অভিভাবকদের উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিয়েছেন।

তবে এ ঘটনায় অভিভাবকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। পৌর সদরের বিভিন্ন ফটোকপির দোকান থেকে গোপনে অনেক অভিভাবককে এই প্রশ্নপত্র কিনে নিয়ে যেতে দেখা যায়। শনিবার রাত ১০টার দিকে জেএসসি পরীক্ষার গণিত বিষয়ে এবং সৃজনশীল বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর ছড়িয়ে পড়ে এলাকায়।

খবর পেয়ে এক শ্রেণির অভিভাবকরা ওই প্রশ্নপত্র ২০০ থেকে ৫০০ টাকায় কিনে নিয়ে যান। ফাঁস হওয়া প্রশ্নপত্রে লেখা রয়েছে ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা ২০১৪,  ২০১৪ সালের সিলেবাস অনুযায়ী, বিষয় কোড ১০৯, ক বিভাগ পাটি গণিত, খ বিভাগ বীজ গণিত, গ বিভাগ জ্যামিতি, ঘ বিভাগ পরিসংখ্যান। প্রিন্ট করা ওই প্রশ্নপত্রের পাশাপাশি হাতে লেখা গণিত বিষয়ের প্রশ্নপত্রও পাওয়া গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।