নবান্ন উৎসব উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা


প্রকাশিত: ০৬:৫২ এএম, ১৫ নভেম্বর ২০১৫

প্রকৃতিতে শীতের আমেজ, বাতাসে ছড়ায় শিউলী ফুলের মৃদু সুগন্ধ। অতুল ঘাসের ডগা শিশির কণার ভেজা, নীল আকাশে ভাসে নরম মেঘের ভেলা। হেমন্ত রূপসী বাংলার বিস্তীর্ণ ক্ষেতের সোনালী আমন ঘরে তোলবার আনন্দ, আজ নবান্ন।

নবান্ন উৎসব উদযাপন উপলক্ষে নওগাঁয় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে শোভাযাত্রার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিরুল ইসলাম।

রোববার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে নওগাঁ সার্কিট হাউজ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল ইসলামের সভাপতিত্বে সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু, কবি ও গবেষক আতাউল হক সিদ্দিকী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহমুদ আকতার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাহাবুব আলম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শবনম মোস্তারি কলি প্রমুখ বক্তব্য রাখেন।

শোভাযাত্রায় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।