বিদ্যালয়ের দেয়াল ধসে সাদুল্যাপুরে ৪ শিক্ষার্থী আহত


প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৪ নভেম্বর ২০১৫

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের কিশামত দশলিয়া সরকারি প্রাথামিক বিদ্যালয় ভবনের দেয়াল ধসে ৪ শিক্ষার্থী আহত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে শাহানার (৯) অবস্থা গুরুতর হওয়ায় তাকে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া শাবানা, সাথী ও নাজমিন নামে অপর তিনজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। আহতরা ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, বিকেলে বিদ্যালয়ের পুরাতন টিনসেড ভবনের তৃতীয় শ্রেণির কয়েকজন ছাত্র-ছাত্রী ক্লাস রুমে বসে ছিল। এ সময় হঠাৎ করে ওই রুমের পশ্চিম পাশের দেয়াল ও চালের একাংশের টিন এবং কাঠ ধসে তাদের উপর পড়ে। এ সময় অন্য শিক্ষার্থীরা দৌঁড়ে বাইরে গেলেও চার শিক্ষার্থী দেয়ালের নিচে চাপা পড়ে। এতে তারা গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে।

অভিভাবকরা জানায়, ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়ের পুরাতন ভবনটি একেবারে জরাজীর্ণ হয়ে পড়েছিল। কিন্তু বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সংখ্যা বেশি হওয়ায় স্থান অভাবের কারণে ওই ঝুঁকিপূর্ণ ভবনেই পাঠদান চলছিল। ভবনটি সংস্কারের জন্য একাধিবার কর্তৃপক্ষের নিকট আবেদন করেও কাজ হয়নি।

এ ঘটনার পর সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আবদুল্যা আল মামুন তালুকদার ও দামোদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনোয়ারুল হাসান জীম মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 
সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আবদুল্যা আল মামুন তালুকদার জানান, এ ঘটনার পর বিদ্যালয়ের ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় উপজেলা পরিষদ থেকে বহন করা হবে।

অমিত দাশ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।