ফতুল্লায় মজিবুর হত্যার বিচার দাবিতে মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ২৬ ডিসেম্বর ২০২০

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত মজিবুর রহমানের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। এ সময় হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়েছেন তারা।

শনিবার (২৬ ডিসেম্বর) ফতুল্লার বক্তাবলীর চরবয়রাগাদী এলাকার মুন্সিগঞ্জ-বালুরচর সড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধন শেষে এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে বিচার দাবি করেন। বিক্ষোভ মিছিলটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় বক্তারা বলেন, স্থানীয় সন্ত্রাসী কবির গংরা পূর্ব শত্রুতার জের ধরে পূর্ব-পরিকল্পিতভাবে সবুজের পথরোধ করে। সবুজকে মারধর করে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে এলোপাতাড়ি মারধর করে। ছেলেকে মারধর করছে এমন সংবাদ পেয়ে মজিবুর রহমান ছুটে এসে ছেলেকে বাঁচাতে চেষ্টা করলে কবিরসহ তার লোকজন মজিবুর রহমানকে ধারালো ছোরা দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। তাদের ধারালো ছোরার আঘাতে রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে (ঢামেক) ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। নিরীহ কৃষক মজিবুর হত্যাকারীদের গ্রেফতার ও আদালতের রায়ে যেন তাদের ফাঁসি হয় সেটা কামনা করেন বক্তারা।

মানববন্ধনে নিহতের স্ত্রী সুফিয়া বেগম বলেন, যারা আমার ছেলেদের এতিম করেছে তাদেরকে গ্রেফতার করতে হবে এবং তাদেরকে সর্বোচ্চ শাস্তি ফাঁসি দিতে হবে। আর স্থানীয় সন্ত্রাসী কবির হোসেনসহ তাদের লোকজন আমার স্বামীকে যেভাবে হত্যা করেছে আমি তার বিচার চাই। আমার স্বামীর খুনিদের এখনো পুলিশ গ্রেফতার করতে পারলো না। কেন তাদের গ্রেফতার করতে পারছে না আমার বুঝে আসছে না।

jagonews24

স্থানীয় আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলী দেওয়ান বলেন, নিহত মজিবুর রহমানের পরিবারকে শান্ত দেয়ার মতো আমরা ভাষা খুঁজে পাই না। মজিবুর মারা যাওয়ার পর তার পরিবার এখন অসহায় হয়ে পড়েছে। মজিবুর রহমানের খুনি কবির গংদের গ্রেফতার করে যদি বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসি হলে তার আত্মা যেমন শান্তি পাবে তেমনি তার পরিবারের সদস্যরা একটু হলেও স্বস্তি পাবে। প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন মজিবুর হত্যাকারীদের যেন সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হয়।

নিহতের ছেলে সবুজ বলেন, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী কবির আমাকে হত্যার উদ্দেশ্যে রাস্তা গতিরোধ করে মারধর করতে থাকে। এ সময় আমাকে বাঁচাতে আমার বাবা আসলে তাকে ধারালো ছোরা দিয়ে হত্যা করে। এছাড়া আমার অনেক স্বজনকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। আমি আমার বাবা হত্যার বিচার চাই। খুনি কবিরসহ তাদের সাঙ্গপাঙ্গদের সর্বোচ্চ শাস্তি যেন ফাঁসি হয় প্রশাসনের কাছে সেই প্রার্থনা করছি।

শাহাদাত হোসেন/এআরএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।