বামনায় ৭ জেডিসি পরীক্ষার্থী বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২:৩০ পিএম, ১২ নভেম্বর ২০১৫

অসদুপায় অবলম্বন করায় বরগুনার বামনায় সাত জেডিসি (জুনিয়র দাখিল সার্টিফিকেট) পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার বামনা সদর আর রশিদ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা চলাকালে তাদের বহিষ্কার করা হয়।

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুর রশিদ এ বহিষ্কার আদেশ দেন।

এদিকে, বহিষ্কৃত সাত শিক্ষার্থীর পরিচয় জানতে চাইলে, বামনা সদর আর রশিদ ফাজিল মাদ্রাসা কেন্দ্রের কেন্দ্র সচিব ও মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. ইউনুস আলী তাদের পরিচয় জানাতে অপারগতা প্রকাশ করেন।

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, জেডিসির আরবী দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন করার অপরাধে সাত পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, গত দুই নভেম্বর ওই কেন্দ্র থেকে বামনা উপজেলার বুকাবুনিয়া মাহমুদিয়া দাখিল মাদ্রাসার তিনজন ভুয়া জেডিসি (জুনিয়র দাখিল সার্টিফিকেট) পরীক্ষার্থীকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়। পরীক্ষা কেন্দ্রে ভুয়া পরীক্ষার্থী পাঠানোর জন্য বুকাবুনিয়া মাহমুদিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. নজরুল ইসলামকে পরীক্ষা কমিটি থেকে অব্যহতি দেয়া হয়েছে। সেই সঙ্গে তাকেও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাইফুল ইসলাম মিরাজ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।