চট্টগ্রামে ৭তলা থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যু


প্রকাশিত: ১০:১০ এএম, ১২ নভেম্বর ২০১৫

চট্টগ্রামে ওড়না দিয়ে ৭তলা ভবন থেকে নামতে গিয়ে বালি আক্তার পলি (১৪) নামের এক গৃহকর্মীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে নগরীর চকবাজার মেহেদিবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

মেহেদিবাগে ইক্যুইটি সানতারা নামে একটি অ্যাপার্টমেন্টে পলি গৃহকর্মীর কাজ করতো। বাসার বারান্দায় রেলিংয়ের সঙ্গে ওড়না বেঁধে নিচে নামার সময় পলি পড়ে যায় বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। তার বাড়ি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায়।

চকবাজার থানার অফিসার ইনচার্জ আজিজ আহমেদ বলেন, গৃহকর্তার বকা খেয়ে পালাতে গিয়ে ওড়না ছিড়ে নীচে পড়ে মারা যায় পলি।

ঘটনাস্থলে থাকা চকবাজার থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সালেহ উদ্দিন বলেন, মেহেদিবাগে ১২তলা অ্যাপার্টমেন্টের সাত তলায় ব্যবসায়ী ইমতিয়াজ উদ্দিনের বাসায় পলি কাজ করত।  ভোরে বাসার নীচে পড়ে এক কিশোরী মারা গেছে খবর পেয়ে পুলিশ ওই ভবনে যায়। তবে পুলিশ যাবার আগেই ইমতিয়াজ উদ্দিনের বাসার লোকজন পলিকে মেহেদিবাগে ম্যাক্স ক্লিনিকে নিয়ে যায়।

সেখানে সুরতহাল রিপোর্ট তৈরির পর লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।
তবে স্থানীয় সূত্রে জানা গেছে, পলিকে নির্যাতন করে ৭তলা থেকে ফেলে দেয়া হয়েছে। ইমতিয়াজ উদ্দিনের বাসায় চারজন একই বয়সী গৃহকর্মী কাজ করে। ওই বাসায় বিভিন্ন ধরনের লোকজনের আসা-যাওয়া রয়েছে।

এলাকার লোকজন ওই বাসাকে সবসময় সন্দেহ করে আসছে। পুলিশ টাকার বিনিময়ে আসল ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে ইমতিয়াজ উদ্দিনের পরিবারের সঙ্গে হাত মিলিয়েছে বলেও দাবি তাদের।

জীবন মুছা/এসএইচএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।