ক্রেতা সেজে পাখি শিকারিদের ধরতে গেলেন ম্যাজিস্ট্রেট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ২০ নভেম্বর ২০২০
ফাইল ছবি

হবিগঞ্জের আজমিরীগঞ্জে পাখি শিকারিদের পালাতে সহায়তা করায় এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এ দণ্ড দেন উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান খান।

দণ্ডিত ব্যক্তি উপজেলার শিবপাশা পশ্চিমভাগ গ্রামের তমজিদ আলীর ছেলে হিরণ মিয়া (৪০)। এ সময় হাওরে অভিযান চালিয়ে উদ্ধারকৃত বিপুল সংখ্যক পাখি অবমুক্ত করা হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদ মোহাম্মদ ইব্রাহিম জানান, শুক্রবার সকালে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান খানের নেতৃত্বে হাওরে পাখি শিকারের বিরুদ্ধে অভিযান চালানো হয়। এ সময় ক্রেতা সেজে আজমিরীগঞ্জ-বানিয়াচং সীমান্তে বনগজ নামক এলাকায় পাখিসহ শিকারিদের ধরতে গেলে ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে হিরণ মিয়া পাখি শিকারিদের পালিয়ে যেতে সহায়তা করেন এবং সরকারি কাজে ইচ্ছাকৃতভাবে বাধা দেন। এ সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হিরণ মিয়াকে সরকারি কাজে বাধা প্রদানের কারণে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদাালত। অভিযানে পাখি ধরার ফাঁদ ধ্বংস করা হয় এবং উদ্ধারকৃত পাখি অবমুক্ত করা হয়।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।