মাথা ফাটালো যারা মামলা করলো তারা


প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০৯ নভেম্বর ২০১৫

যশোরে আবু  দাউদ (৩৮) নামে এক মোটরসাইকেল আরোহীকে রাইফেলের বাট দিয়ে আঘাত করে মাথা ফাটানোর পর এবার উল্টো তার নামে মামলা করেছে পুলিশ। রোববার সন্ধ্যা ৬টার দিকে শহরের শংকরপুর মুরগি ফার্ম এলাকায় হামলার পর সোমবার এ মামলা করা হয়েছে। এতে আহত আবু দাউদ ও তার সঙ্গি শাহাজানকে আসামি করা হয়েছে। তাদের দুইজনের বাড়ি যশোরের মনিরামপুর উপজেলার রাজগঞ্জ এলাকায়।

পুলিশের হামলার পর হাসপাতালে আহত আবু দাউদ জানিয়েছিলেন, দোকানের কর্মচারীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে রোববার যশোরে আসেন। কর্মচারী মোটরসাইকেল চালাচ্ছিলেন আর আবু দাউদ পেছনে বসে ছিলেন। তারা ব্যবসায়িক কাজ শেষে সোমবার সন্ধ্যার দিকে বাড়ি ফিরে যাচ্ছিলেন। পথিমধ্যে শহরের শংকরপুর মুরগি ফার্ম এলাকায় কোতোয়ালি থানার এএসআই লিটনের নেতৃত্বে পুলিশ তাদের থামার জন্য সংকেত দেয়। সংকেত পেয়ে চালক মোটরসাইকেলের গতিরোধ করেন। কিন্তু তারা পালিয়ে যাচ্ছে এমন ধারণা থেকে পুলিশ তাদের ওপর হামলা চালায়।

আবু দাউদ আরো বলেন, এক কনেস্টবল পেছন থেকে রাইফেলের বাট দিয়ে তাকে (আবু দাউদ) আঘাত করেন। তখন তার মাথা ফেটে যায় এবং রাস্তায় তারা দুইজনেই পড়ে যান। এ দৃশ্যে দেখে এলাকার মানুষজন জড়ো হয়ে পুলিশকে ঘিরে ধরে। উপস্থিত লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। কিন্তু অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

অপরদিকে, পুলিশের নির্যাতনে হাসপাতালে চিকিৎসাধীন আবু দাউদ ও শাহাজানকে অভিযুক্ত করে মামলা করেছেন কোতোয়ালি থানার এএসআই লিটন।

তিনি মামলায় উল্লেখ করেছেন, রোববার সন্ধ্যার দিকে শহরের শংকরপুর মুরগি ফার্ম এলাকায় তাদের থামানোর জন্য সংকেত দেয়া হয়। সংকেত পেয়ে চালক বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে কনস্টেবল রোকনুজ্জামানকে ধাক্কা দিয়ে আহত করেন। পুলিশের কাজে বাধাদান ও আক্রমণের অভিযোগে তাদের নামে মামলা করা হয়েছে।

মিলন রহমান/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।