কুমিল্লায় এসআইসহ ৩ জনের বিরুদ্ধে মামলা


প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০৯ নভেম্বর ২০১৫

ব্যবসায়ীকে গ্রেফতারের ভয়ভীতি দেখিয়ে টাকা ও মোবাইল ছিনতাইয়ের ঘটনায় কুমিল্লার কোতয়ালী মডেল থানার এসআই মো. মজনু মিয়াসহ তিনজনের বিরুদ্ধে জেলা আদালতে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের ম্যাজিস্ট্রেট মোনতাসির মাহমুদের আদালতে মামলাটি দায়ের করেন স্থানীয় ব্যবসায়ী আবুল কাসেম। আদালত অভিযোগ আমলে নিয়ে তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়, গত ৬ নভেম্বর রাত ৮টায় স্থানীয় ব্যবসায়ী আবুল কাসেম সদর দক্ষিণ থানার ডুলিপাড়াস্থ মনির হোটেলে নাস্তা করছিলেন। এ সময় কোতয়ালী মডেল থানার এসআই মজনু মিয়া তার সঙ্গে থাকা দুই পুলিশ সোর্সের সহায়তায় তাকে হোটেল থেকে রাস্তায় নিয়ে আসেন।

এক পর্যায়ে ওই ব্যবসায়ীকে হ্যান্ডকাফ লাগিয়ে হত্যা মামলায় গ্রেফতার করে কোর্টে চালান দেয়ার ভীতি প্রর্দশন করা হয়। এ সময় ওই পুলিশ কমকর্তার নির্দেশে পুলিশের কথিত সোর্স সাজ্জাদ ও খোকন ব্যবসায়ী কাশেমের দেহ তল্লাশি করে একটি স্যামসাং মোবাইল সেট ও তার মানিব্যাগে রক্ষিত ২৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে তার বাড়িতে খবর দিয়ে আরো ৩০ হাজার টাকা আদায় করা হয়।

এ ঘটনায় ব্যবসায়ী আবুল কাসেম বাদী হয়ে কোতয়ালী মডেল থানার এসআই মজনু মিয়া এবং সোর্স সাজ্জাদ ও খোকনের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. এমএ কাদের, মো. সেলিম মিয়া ও ওমর শরীফ।

কামাল উদ্দিন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।