কুমিল্লা কারাগার থেকে মায়ের সঙ্গে মুক্তি পাচ্ছে ৭ মাসের শিশু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০৪ নভেম্বর ২০২০

মা শাহনাজ আক্তার একটি হত্যা মামলার আসামি। ১৫ দিন আগে তিনি আদালতে আত্মসমর্পণ করেন। কারাগারে নেয়ার সময় সঙ্গে তার সাত মাসের শিশুপুত্র মাহাদী হাসানও ছিল। তাদের ঠাঁই হয় কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে। কিন্তু আদালতের আদেশে আগামীকাল বৃহস্পতিবার (০৫ নভেম্বর) মায়ের সঙ্গে শিশুপুত্রটি মুক্তি পেতে যাচ্ছে।

বুধবার (০৪ নভেম্বর) সন্ধ্যায় কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বুধবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আতাব উল্লাহ ওই শিশুর মা শাহনাজ আক্তারকে মানবিক কারণে জামিন ও শিশু মাহাদীকে মুক্তির আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১ সেপ্টেম্বর কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন আয়েশা আক্তার রীমা নামের এক গৃহবধূ।

এ মৃত্যুর ঘটনায় গৃহবধূ আয়েশা আক্তার রীমার বাবা মামলা করেন। মামলায় রীমার স্বামী নাসির উদ্দিন, ভাশুর মাসুম ও তার স্ত্রী শাহনাজ বেগমকে আসামি করা হয়।

মামলার আসামি পক্ষের আইনজীবী মো. তাজুল ইসলাম বলেন, ওই মামলায় ১৯ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করেন শাহনাজ আক্তার। এ সময় সাত মাসের শিশুসহ তাকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন আদালত। পরে তদন্ত কর্মকর্তার আবেদনে শিশু ছেলেকে নিয়ে দুদিনের রিমান্ডের মুখোমুখিও হন শাহনাজ। এ মামলায় শিশুটির বাবা মাসুম কারাগারে আছেন।

বুধবার রাতে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান বলেন, আদালতের আদেশ পেয়েছি। বৃহস্পতিবার তাদের মুক্তি দেয়া হবে।

মো. কামাল উদ্দিন/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।