বাংলাদেশে জঙ্গিবাদ ঘাঁটি করতে পারবে না : বেনজীর


প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৮ নভেম্বর ২০১৫

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, সম্প্রতি দু’জন নিরীহ বিদেশিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। পাবনায় খ্রিষ্টান ধর্ম যাজক লুক সরকারকে হত্যার চেষ্টা করা হয়েছিল। এ ঘটনায় গ্রেফতারকৃতদের সঙ্গে জেএমবির সম্পৃক্ততা রয়েছে। সেজন্য জেএমবির ব্যাপারে আমারা আরও নিবিড়ভাবে কাজ করছি।

তিনি আরও বলেন, ইসলাম শান্তির ধর্ম। আর ইসলাম কখনোই এ ধরনের কর্মকাণ্ড সমর্থন করে না। বাংলাদেশের মানুষও শান্তিপ্রিয়। কাজেই ইসলামের কথা বলে বাংলাদেশে কখনই জঙ্গিবাদ ঘাঁটি করতে পারবে না। রোববার দুপুরে পাবনার পুলিশ সুপার কার্যালয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর ইউনিট প্রধানদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে বিদেশি নাগরিক, সাধারণ মানুষ প্রত্যেকের জীবন গুরুত্বপূর্ণ। আমরা চাই এদেশে সবাই নিরাপদ থাকুক। এ জন্য আপনাদের (সাংবাদিক) সহযোগিতার দরকার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‍্যাবের ডিজি বলেন, বাংলাদেশে জেএমবির সঙ্গে দেশের এবং দেশের বাইরের অশুভ শক্তির সংযোগ রয়েছে। এ সময় তিনি আরো উল্লেখ করেন, জেএমবির উত্থান রাজশাহী অঞ্চল থেকেই। এজন্য আমরা এ অঞ্চলের আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন এবং গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি।

এ সময় পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার, এডিশনাল ডিআইজি ও র‍্যাব-১২ এর সিও শাহাবুদ্দিন খান, র‍্যাবের গোয়েন্দা প্রধান আবুল কালাম আজাদ, ডিজিএফআইর কর্নেল জিএস, ডিজিএফআইর উপ-রিচালক আব্দুস সবুর, পাবনার পুলিশ সুপার আলমগীর কবির, এনএসআইর উপ-রিচালক মো. জাহাঙ্গীর, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিদ্দিকুর রহমানসহ র‍্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

একে জামান/এসএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।