ওসমানী বিমানবন্দরের নিরাপত্তায় ডগ স্কোয়াড


প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০৩ নভেম্বর ২০১৫

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিস্ফোরক ও মাদকদ্রব্য শনাক্তে বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) প্রশিক্ষিত ডগ স্কোয়াড দিয়ে তল­াশি চালানো হয়েছে। মঙ্গলবার রাত থেকেই বিজিবির ডগ স্কোয়াড তল­াশি কার্যক্রম শুরু করে।

বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা ও বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক বার্তায় জানানো হয়েছে।

মুহম্মদ মোহসিন রেজা জানান, বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে বিজিবির প্রশিক্ষিত ডগ হ্যান্ডলার দ্বারা পরিচালিত দুটি পৃথক ডগ স্কোয়াড প্রয়োজনীয় নিরাপত্তা তল­াশি কার্যক্রম পরিচালনা করবে।

এবিষয়ে বিজিবি সিলেট অঞ্চলের কমান্ডার কর্নেল মো. জামাল মাহমুদ সিদ্দিক জাগো নিউজকে বলেন, চট্টগ্রাম থেকে আনা বিজিবির রাতে দুটি প্রশিক্ষত ডগ দিয়ে ওসমানী বিমানবন্দরে তল্লাশি চালানো হয়। বুধবার সকাল থেকে পুরোদমে ডগ স্কোয়াডের তল্লাশি কার্যক্রম শুরু হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজিবির একজন জেসিও পদমর্যাদার কর্মকর্তা ও দুইজন সিপাই প্রতিদিন নিয়মিত তল্লাশি চালাবেন। যাতে কেউ বিস্ফোরক-মাদকসহ অবৈধ কিছু না নিয়ে যেতে পারে এজন্যই নতুন করে এই উদ্যোগ।

তিনি বলেন, চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরেও মঙ্গলবার বেলা ২টা থেকে এই তল্লাশি কার্যক্রম শুরু করেছে। বিজিবির এই ডগগুলো মাদক ও বিস্ফোরক গন্ধশুকে শনাক্ত করতে পারদর্শী বলে তিনি জানান।

ছামির মাহমুদ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।