৮ ঘণ্টা পর নাটোরে রেল চলাচল স্বাভাবিক


প্রকাশিত: ০৫:৩৬ এএম, ০৩ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

দুর্ঘটনার প্রায় ৮ ঘণ্টা পর নাটোরের সঙ্গে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক হয়েছে। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা করে রেলের ইঞ্জিন রেললাইনে পুনঃস্থাপন এবং দুর্ঘটনা কবলিত ট্রাকটি সরিয়ে নেয়। এতে মঙ্গলবার সকাল ৯টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। নাটোরের স্টেশন মাস্টার অশোক কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার রাত সোয়া ১টার দিকে ঢাকাগামী আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেন নাটোর স্টেশন ছেড়ে আসে। এর অল্প কিছুক্ষণ পরেই নাটোর-রাজশাহী মহাসড়কের হুগোলবাড়িয়া রেল ক্রসিংয়ে গেটের সিগন্যাল না থাকায় সোনা মসজিদ থেকে খুলনাগামী পাথর বোঝাই একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ট্রাক ও ট্রেনের অন্তত ১০ যাত্রী আহত হয়। এছাড়া ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়।

ট্রেন যাত্রীরা জানান, রেল ক্রসিংয়ে গেটম্যানের দায়িত্বে অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে। ঘটনা ঘটার পরও গেটম্যানকে সেখানে দেখা যায়নি। এমনকি নাটোর রেল স্টেশনে কর্তব্যরত কোনো কর্মকর্তাকেও ঘটনাস্থলে দেখা যায়নি। রেল লাইনের উপর ট্রাক ও রেলের বগি বিকল থাকায় উদ্ধারকারী ট্রেন না আসা পর্যন্ত নাটোরের সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রেজাউল করিম রেজা/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।