বাল্যবিয়ের দায়ে বরসহ ৩ জনের জেল-জরিমানা


প্রকাশিত: ০৯:২০ এএম, ৩১ অক্টোবর ২০১৫
প্রতীকী ছবি

গাইবান্ধার পলাশবাড়ীতে বাল্যবিয়ের দায়ে বর মিলন মিয়া (১৯) ও মেয়ের চাচা মামুন মিয়ার (২০) কারাদণ্ড দিয়েছে ও ছেলের চাচা সাজু মিয়াকে (৪২) জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ দণ্ডাদেশ দেন ও জরিমানা আদায় করেন।

বর মিলন মিয়া রংপুরের পীরগঞ্জ উপজেলার গাংজোয়ার গ্রামের সাহাদুল ইসলামের ছেলে এবং মামুন মিয়া পলাশবাড়ী উপজেলা সদরের গৃধারীপুর গ্রামের আব্দুল মালেক মিয়ার ছেলে। এছাড়া সাজু মিয়া গাংজোয়ার গ্রামের বদিয়াজ্জামানের ছেলে।

পলাশবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার বিকেলে উপজেলা সদরের জামালপুর গ্রামের আজাদুল ইসলামের মেয়ে জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী আরিফার সঙ্গে মিলন মিয়ার বাল্যবিয়ের আনুষ্ঠানিকতা চলছিল। বিষয়টি জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বরসহ ছেলে ও মেয়ের চাচাকে আটক করা হয়।

পরে রাতে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক বর মিলনকে ১০ দিন, মেয়ের চাচা মামুন মিয়াকে (২০) ৭ দিন কারাদণ্ড দেন এবং ছেলের চাচা সাজু মিয়ার (৪২) কাছ থেকে ১ হাজার টাকা জরিমানা আদায় করেন। বরসহ দণ্ডপ্রাপ্ত দুজনকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

অমিত দাশ/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।