গরু মোটা দেখাতে মাথা উঁচুতে বেঁধে পেটে ঢোকানো হয় পানি!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৪৩ এএম, ২২ জুলাই ২০২০
ফাইল ছবি

গাজীপুরের কাপাসিয়ায় হাটে গরু-মহিষ ওঠানোর আগে পশুকে জোরপূর্বক পাইপ দিয়ে পানি পান করিয়ে মোটাতাজা বানানোর অভিযোগে এক গরু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের কাপাসিয়ায় আমরাইদ বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গাছের সঙ্গে গরু ও মহিষের মাথা উঁচিয়ে দড়ি দিয়ে ঘাড় বেঁধে গলায় ঢুকিয়ে দেয়া হয় পাইপ। সেই পাইপ দিয়ে পানি ঢেলে পশুর পেট মোটা করা হয়। এতে পেট বড় থাকায় গরু বা মহিষটিকেও মোটাতাজা দেখায়। ঘটনা জেনে সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। এ সময় একজন ব্যাপারীকে হাতেনাতে ধরে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ড পাওয়া ওই ব্যাপারীর নাম মো. বাশার (৪৮)। তিনি কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার বাজিতপুর গ্রামের আবদুল আহাদের ছেলে। অভিযান টের পেয়ে প্রতারণায় যুক্ত অন্য ব্যাপারীরা পালিয়ে যান বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা জানান, গরু-মহিষের পেটে জোরপূর্বক পানি প্রবেশ করিয়ে মোটাতাজা দেখানো এটা ভোক্তাকে ফাঁকি দেয়ার শামিল। ফলে ভোক্তা অধিকার আইন ২০০৯-এর ৪৬ ধারা অনুযায়ী ওই ব্যাপারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আমিনুল ইসলাম/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।