শিক্ষার অগ্রযাত্রায় স্কলারস সোসাইটির বৃত্তি প্রদান


প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৬ অক্টোবর ২০১৫

`আলোর সন্ধানে নিয়োজিত` স্লোগান নিয়ে `স্কলারস সোসাইটি`র উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সাধারণ বৃত্তি প্রদান করা হয়েছে। সম্প্রতি সংস্থাটির উদ্যোগে প্রাথমিকের ১৫ শিক্ষার্থী ও ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

এ বছর সংগঠনটির সাধারণ বৃত্তি পরীক্ষায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে মোট ১৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষা শেষে প্রাথমিক পর্যায়ে ১৫ এবং মাধ্যমিক পর্যায়ে পাঁচজনকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও সংগঠনটির পক্ষ থেকে উপজেলার মোট ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে শুভেচ্ছা স্মারক দেয়া হয়।

স্কলারস সোসাইটি`র সভাপতি মোহাম্মদ নূর হোসেনের সভাপতিত্বে আনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. জহিরুল ইসলাম ও মো. আমিনুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, ২০১২ সালে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কেথুড়ী বাজারে যাত্রা শুরু করে স্কলারস সোসাইটি। সংগঠনটি ওই এলাকার শিক্ষাক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি বাল্যবিবাহ, মাদক নিয়ন্ত্রণ রোধসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে।

সংগঠনটি প্রতিবছরই বৃত্তি পরীক্ষার আয়োজন করে থাকে। এছাড়া প্রতিবছর গরিব ও মেধাবী শিক্ষার্থীদের নিজস্ব শিক্ষকের মাধ্যমে বিনামূল্যে পাঠদানের পাশাপাশি আর্থিক সহযোগিতা প্রদান করে এ সংগঠন।

এসকেডি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।