হবিগঞ্জে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত ১৫০ জন


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৬ অক্টোবর ২০১৫

হবিগঞ্জে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত তিনদিনে আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন অন্তত দেড়শ’ মানুষ। এর মাঝে শিশুদের সংখ্যাই বেশি। ৩ দিনে শিশু ভর্তি হয়েছে ৭৯ জন। অন্যান্য রোগে ভর্তি হয়েছে আরও ৩৪ জন।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মহসিন করিম জনান, দিনে প্রচণ্ড গরম এবং রাতে ঠান্ডা। আবহাওয়ার এমন পরিবর্তনের কারণে এসব রোগ দেখা দিচ্ছে। তাই খাবারে সতর্কতা ও বাড়তি সচেতনতা অবলম্বনের পরামর্শ দেন তিনি।

শিশু ওয়ার্ডের দায়িত্বরত নার্স লিপি রানী নাথ বলেন, হাসপাতালে মারাত্মকভাবে নার্স ও ডাক্তারের সংকট রয়েছে। তাই সেবা দিতে তাদের হিমশিম খেতে হয়।

সরেজমিনে হাসপাতালে গিয়ে দেখা যায়, শিশু ওয়ার্ডে ২৪টি সিটের স্থলে সোমবার দুপুর পর্যন্ত রোগী ভর্তি ছিল মোট ১১৩ জন। এর মাঝে ৭৯ জন শুধু ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত। তাদের অধিকাংশকেই হাসপাতালের মেঝেতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। রোগীর স্বজনরা রীতিমতো পাগল হয়ে নার্স-ডাক্তারদের নিকট ছুটছেন। আর নার্সরাও কিছুতেই যেন সামাল দিতে পারছে না রোগীর চাপ।

এখলাছুর রহমান খোকন /এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।