৩১ ডিসেম্বরের মধ্যে ডিজিটাল নম্বর প্লেট ব্যবহারের নির্দেশ


প্রকাশিত: ০৯:১০ এএম, ২৬ অক্টোবর ২০১৫

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বেসরকারি গাড়িসহ সরকারি গাড়িতে ডিজিটাল নম্বর প্লেট ব্যবহার করার বিষয়ে ব্যবস্থা গ্রহণে বিআরটিএকে পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেয়া হয়।

সভায় খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ মো. নূরুল হক, সিভিল সার্জন ডা. মো. ইয়াছিন আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর-ই-আলম, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় থ্রি-হুইলারে চালকের পাশে কোনো যাত্রী বসানো বন্ধ, অবৈধ ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত, বয়স পরিবর্তনে এভিডেভিট গ্রহণযোগ্য না বিধায় বাল্যবিবাহ নিরোধে গণসচেতনতা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিলবোর্ড স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ভারত যাওয়ার জন্য ভিসা পেতে অনলাইনে আবেদন গ্রহণে কার্যকর ব্যবস্থা নিতে সভাপতি সহযোগিতার আশ্বাস দেন।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত সেপ্টেম্বরে রাহাজানি ২টি, চুরি ১৩টি, খুন ৫টি, অস্ত্র আইনে ১টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, মাদকদ্রব্য ৫৪টি এবং অন্যান্য ৪৪টিসহ মোট ১৩৭টি মামলা দায়ের হয়েছে। গত আগস্ট মাসে এ সংখ্যা ছিল ১৩২টি।

জেলার নয়টি থানায় গত সেপ্টেম্বর মাসে ডাকাতি ১টি, রাহাজানি ৩টি, চুরি ৩টি, খুন ৫টি, অস্ত্র আইনে ১টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ৯টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ৩৩টি এবং অন্যান্য আইনে ৭৬টিসহ মোট ১৩৬টি মামলা দায়ের হয়। গত আগস্ট মাসে মামলা দায়ের হয়েছিল ১৭৮টি।

আলমগীর হান্নান/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।