বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু


প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২৫ অক্টোবর ২০১৫

দুর্গাপূজা ও আশুরা উপলক্ষে ৫ দিন বন্ধ থাকার পর রোববার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে দু‘দেশের মধ্যে আবারও আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে। ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দরে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুল জব্বার জানান, রোববার সকাল ১০টা থেকে দু‘দেশের মধ্যে আমদানি-রফতানি শুরু হয়েছে। দুপুর দেড়টা পর্যন্ত ভারত থেকে ১৪০টি ট্রাক আমদানি পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। আর বেনাপোল থেকে ৬২টি ট্রাক বাংলাদেশি পণ্য নিয়ে ভারতের পেট্রাপোল বন্দরে গেছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জাগো নিউজকে জানান, ৫ দিন বন্ধ থাকার পর রোববার সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ থাকায় বন্দরে পণ্য খালাসের অপেক্ষায় জট বেধেছিল। বাণিজ্য কার্যক্রম শুরু হওয়ায় সে জট কমতে শুরু করেছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) নিতাই চন্দ্র সেন জানান, দ্রুত পণ্য খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

জামাল হোসেন/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।