খুলনা বিভাগে সবচেয়ে লম্বা মানুষ মাগুরার রাজু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাগুরা
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ১২ জুন ২০২০

এশিয়া মহাদেশে সবচেয়ে লম্বা মানুষ ছিলেন জিন্নাত আলী। আর খুলনা বিভাগের সবচেয়ে লম্বা মানুষ মাগুরার শালিখা উপজেলার ছান্দড়া গ্রামের আজিজুলের ছেলে রাজু আহম্মেদ। ১৫ বছর বয়সেই ৬ ফুট ৭ ইঞ্চি লম্বা রাজু। তাকে দেখার জন্য অনেক দূর-দূরান্ত থেকে লোক আসে তার বাড়িতে।

রাজু আহম্মেদ জানান, উচ্চতার জন্য চলাচলে কোনো প্রকার অসুবিধা হয় না তার। বন্ধু-বান্ধব ও প্রতিবেশীরাও তাকে নিয়ে ঠাট্টা বা উপহাস করেন না। বরং লম্বা মানুষ হতে পেরে তিনি গর্বিত।

রাজুর মা পারভিনা বলেন, রাজুর বয়স এখন ১৫ বছর। ছোট বেলায় আমার ছেলে হঠাৎ করে বাকশক্তি হারিয়ে ফেলে। এরপর অনেক চিকিৎসা করে তাকে সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে। রাজু ছোট বেলায় অসুস্থ ছিল বলে পড়াশুনা তেমন করতে পারেনি।

রাজুর বাবা আজিজুল ইসলাম বলেন, আমি গরিব মানুষ। অন্যের জমিতে চাষ করে সংসার চালাতে হয়। সংসারে ২ ছেলে ও ১ মেয়ে নিয়ে অসহায়ভাবে দিন কাটছে। যদি কেউ একটু আর্থিক সহায়তার হাত বাড়ায় তাহলে পরিবার নিয়ে ভালোভাবে বেঁচে থাকতে পারতাম।

আরাফাত হোসেন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।