বিশ্বব্যাংক এখন পদ্মাসেতু নির্মাণে সহায়তার প্রস্তাব দিচ্ছে


প্রকাশিত: ০১:২৮ পিএম, ২১ অক্টোবর ২০১৫

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, দুর্নীতির অভিযোগের নামে পদ্মাসেতু নির্মাণে একদিন মুখ ফিরিয়ে নিয়েছিলো, সেই বিশ্বব্যাংকই বাংলাদেশকে নিন্মমধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। আর এখন সরকারের সফলতায় নতজানু হয়ে পদ্মাসেতু নির্মাণে সহায়তার প্রস্তাব দিচ্ছে। কিন্তু বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা জাতিকে খাটো করে সেই প্রস্তাবে এখন কোনোক্রমেই সাড়া দিতে পারেন না। নিজস্ব সম্পদ ও দক্ষ জনবলকে কাজে লাগিয়েই পদ্মাসেতুর কাজ শেষ করা হবে।

বুধবার শেরপুরের নকলা উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে শীতের কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

কৃষিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ, শিক্ষিত ও দক্ষ জাতি গঠনে বদ্ধপরিকর। এজন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার দক্ষতা ও সাহসিকতায় বাংলাদেশ আজ সফল উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা পাচ্ছে। সেই সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মর্যাদা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। দেশের ওই সফলতায় একটি বিশেষ মহল ষড়যন্ত্র করছে বলে উল্লেখ করে তিনি ওই ষড়যন্ত্রের বিষয়ে সকলকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান।

এদিন কৃষিমন্ত্রী নকলা উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৮২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮২০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে শীতের কম্বল এবং বিভিন্ন প্রতিষ্ঠানে ৩০টি সৌর বিদ্যুৎচালিত বাতি বিতরণ করেন।

এসময় অন্যদের মধ্যে জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল ওয়ারীশ, কৃষি বিভাগের উপ-পরিচালক ড. আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহসহ স্থানীয় প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।