পরিবারে ফিরতে চান চম্পা


প্রকাশিত: ১২:০৮ পিএম, ২১ অক্টোবর ২০১৫

লক্ষ্মীপুরে চম্পা নামে এক বধির (বোবা) নারী পথ হারিয়ে তিন মাস ধরে স্থানীয় এক সাংবাদিকের বাড়িতে অবস্থান করছেন। স্মৃতি শক্তি থাকলেও কোথায় বাড়ি এবং স্বজনদের নাম-পরিচয় নিশ্চিত করে কিছুই বলতে পারছেন না তিনি। ওই নারী শুধু কাগজে নিজের নামটি ‘চম্পা’ লিখতে পারে। তিনি এখন স্বজনদের কাছে যেতে চান। কিন্তু নাম-ঠিকানা জানাতে না পারায় তার স্বজনদের কাছে হস্তান্তর করা সম্ভব হচ্ছেনা।

স্থানীয়দের ভাষ্যমতে, গত তিন মাস আগে ৩০-৩৫ বছর বয়সী এক নারী যাত্রীবাহী বাস থেকে নেমে পথহারা হয়ে বৃষ্টির মধ্যে রিকশা করে লক্ষ্মীপুর পৌর শহরের বিসিক শিল্প-নগরী এলাকায় আসে। এসময় তিনি কোথায় যাবেন নিশ্চিত করে বলতে না পারায় চালক তাকে ওই স্থানে নামিয়ে দেন। পরে স্থানীয় লোকজন ওই নারীকে রাতে আশ্রয় দেওয়ার জন্য স্থানীয় সাংবাদিক মাজহারুল আনোয়ার টিপুর বাসায় নিয়ে আসে। এরপর থেকে তিনি সেখানেই থাকছেন। চম্বার একটি সন্তান রয়েছে বলে তিনি ইশারায় তা প্রকাশ করেন। এদিকে গত কয়েকদিন ধরে তিনি তার পরিবারের স্বজনদের কাছে যেতে চাইলেও নির্দিষ্ট কোনো ঠিকানার কথা বলতে পারছেনা চম্বা নামের ওই নারী।

সাংবাদিক মাজহারুল আনোয়ার টিপু বলেন, বিষয়টি প্রথমেই স্থানীয় পুলিশ কর্মকর্তাদের অবগত করেছি। পরে মানবিক কারণে তাকে আমি আশ্রয় দিয়েছি। এখন তিনি স্বজনদের কাছে যেতে চান।  

কাজল কায়েস/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।