গৌরনদীতে ছাত্রলীগ-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে আহত ১৫


প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২০ অক্টোবর ২০১৫

বরিশালের গৌরনদী উপজেলার উত্তর পালরদী এলাকায় রাস্তার নির্মাণ কাজকে কেন্দ্র করে ছাত্রলীগ ও বিএনপির নেতাকর্মীর স্বজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুরুতর আহত দুইজনকে বরিশাল শেবাচিম হাসপাতালে ও ছয়জনকে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়। সংঘর্ষে ছাত্রলীগ নেতা লুৎফর গ্রুপের লতিফ মোল্লা, আরিফ মোল্লা, কল্পনা বেগম, পলি বেগম, সেলিনা বেগম, রুমা বেগম, কুলসুম বেগম, জাহিদ সরদার ও বিএনপি নেতা মিন্টু গ্রুপের নারগিস বেগম, হাকিম সরদার, জাহানারা বেগম, বিউটি বেগম, অঞ্জন বেপারী, শমীম সরদারসহ উভয় পক্ষের ১৫ জন আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গৌরনদী পৌরসভার উত্তর পালরদী গ্রামে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বদিউজ্জিামান মিন্টুর বাড়ির পাশ দিয়ে কার্পেটিং রাস্তার নির্মাণ কাজ চলছিল। ওই রাস্তা বর্ধিত করার ফলে মিন্টু ও তার দুলাভাই হাকিম সরদারের জমির কিছু অংশ যায়। নির্মাণ কাজের ঠিকাদার সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি লুৎফর রহমান দ্বীপ প্রতিহিংসামূলক এ কাজ করছে বলে দাবি তাদের।

পরে সন্ধ্যা ৬টার দিকে ছাত্রলীগ নেতা লুৎফর রহমান দ্বীপ ও বিএনপি নেতা মিন্টুর মধ্যে এ নিয়ে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ এবং সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয় পক্ষের ১৫ জন আহত হয়।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বদিউজ্জিামান মিন্টু জানান, প্রতিহিংসার কারণে তার জমির ভেতর দিয়ে রাস্তা নির্মাণের কাজ করছে ছাত্রলীগ নেতা লুৎফর। এতে বাধা দিলে তার স্ত্রী ও পুত্রসহ ৭-৮ জনকে রক্তাক্ত জখম করে লুৎফরের লোকজন। এর মধ্যে মিন্টুর স্ত্রী নার্গিস বেগম ও দুলাভাই হাকিম সরদারকে বরিশাল শেবাচিম হাসপাতাল ভর্তি ও ছয়জনকে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি লুৎফর রহমান দ্বীপ জানান, বিএনপি নেতা মিন্টু রাস্তা নির্মাণ কাজ বন্ধ করার জন্য গালিগালাজ করে। এর প্রতিবাদ করলে মিন্টু লোকজন নিয়ে তার চাচাতো ভাই আরিফ মোল্লা ও চাচা লতিফ মোল্লা, কুলসুম, কল্পনা, পলি, জাহিদসহ ৭-৮ জনকে পিটিয়ে আহত করে।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন জানান, রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষে উত্তেজনা তৈরি হয়। এতে ইটপাটকেলের আঘাতে কয়েকজন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাইফ আমীন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।