বরিশালে অটোরিকশা শ্রমিকদের মিছিলে লাঠিচার্জ


প্রকাশিত: ০৯:১৩ এএম, ১৯ অক্টোবর ২০১৫

বরিশালে ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিকদের মিছিলে ব্যাপক লাঠিচার্জ করেছে পুলিশ। এতে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ব্যাটারিচালিত অটোরিকশার ২ শ্রমিককে আটক করেছে। সোমবার বেলা ১১টার দিকে নগরীর সদর রোডের বিবির পুকুরপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি বরিশাল জেলা শাখা নগরীর বগুড়া রোড এলাকা থেকে ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে একটি মিছিল বের করে। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণের এক পর্যায়ে সদর রোডের বিবির পুকুর এলাকা অতিক্রমকালে পুলিশ মিছিলে বাধা দেয়। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে ব্যাপক লাঠিচার্জ করে পুলিশ। লাঠিচার্জে কয়েকজন আহত হয়। তবে তাদের নাম জানাতে পারেননি মিছিলকারীরা। পুলিশ ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করে।

মিছিলে অংশ নেয়া শ্রমিকরা জানান, নীতিমালার মাধ্যমে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতিসহ ৪ দফা দাবিতে এই মিছিলের আয়োজন করেছিলেন তারা।

কোতয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন জানান, ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। অবৈধ দাবি নিয়ে তারা মিছিল বের করলে অনুমতি না থাকায় পুলিশ মিছিলে বাধা দেয়। বাধা উপেক্ষা করায় তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে বলে জানান ওসি।

সাইফ আমীন/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।