কামরুল এখন সিলেটে


প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৫ অক্টোবর ২০১৫

শিশু রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে ঢাকা থেকে সিলেটে নেয়া হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে তাকে সিলেট মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে আনা হয়।

এর আগে বিকেল ৩টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সৌদি থেকে ঢাকায় ফিরিয়ে আনা হয় হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে। সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার ভিত্তিতে খুুনিকে বিচারের মুখোমুখি করতে দেশে ফেরত আনা হয়েছে।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র সহকারী কমিশনার (এসি-প্রসিকিউশন) আব্দুল আহাদ চৌধুরী বলেন, শুক্রবার সিলেটে আনার পর আদালতের মাধ্যমে কামরুলকে কারাগারে পাঠানো হবে। এছাড়া আগামী রোববার ধার্য তারিখে সাক্ষ্য দেবেন এ মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) সুরঞ্জিত তালুকদার। ওই তারিখে কামরুলকেও আদালতে হাজির করা হবে বলেও জানান তিনি।

রাজন হত্যাকাণ্ডের বিচার ইতোমধ্যে শুরু হয়েছে সিলেটের আদালতে। গতকাল পর্যন্ত এই মামলায় ৩৫ জনের জবানবন্দি গ্রহণ করেছেন আদালত। ঘটনার দেড় মাসের মধ্যে তদন্ত শেষ করে গত ১৬ অগাস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার।

এরপর ২২ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে আলোচিত এই হত্যা মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়। ১ অক্টোবর থেকে শুরু হয় সাক্ষ্যগ্রহণ।

কামরুলকে নিয়ে এই মামলার আসামিদের মধ্যে ১১ জনকে গ্রেফতার করলো পুলিশ। পলাতকদের মধ্যে কামরুলের ভাই সদর উপজেলার শেখপাড়ার বাসিন্দা শামীম আহমদের সঙ্গে পাভেল আহমদ নামে আরেকজন রয়েছেন। কামরুলের আরেক ভাই মুহিত আলম এই মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন।

ছামির মাহমুদ/এআরএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।