বাংলাদেশে কোনো আইএস জঙ্গি নেই : নাসিম


প্রকাশিত: ১২:৩৭ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশে কোনো আইএস জঙ্গি নেই। দেশের দুইটি স্থানে দুজন বিদেশি হত্যার পর যারা আইএস সদস্য হিসেবে দাবি করে ইন্টারনেটে বিবৃতি দিয়েছেন তারা বিদেশে নয়, দেশের মধ্যেই অবস্থান করছেন বলে ইতোমধ্যেই তথ্য পাওয়া গেছে।

বুধবার দুপুরে সিরাজগঞ্জে অবস্থিত শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল পরিদর্শন ও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

বিদেশিদের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার করার পরই বিষয়টির প্রকৃত রহস্য উন্মোচিত হবে। এর আগে কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ের সময় মোহাম্মদ নাসিম আরও বলেন, সাদা পোশাক মহৎকাজের নিদর্শন। চিকিৎসাসেবা একটি মহৎ পেশা। এ পেশায় ভুল করলে রোগীর মৃত্যু হতে পারে। তাই চিকিৎসক ও নার্সদের ফাঁকিবাজির কোনো সুযোগ নেই। সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। ফাঁকিবাজদের কোনো খাতির করা চলবে না।

নাসিম বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার চিকিৎসা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এক সঙ্গে ছয় হাজার ডাক্তার নিয়োগ দেয়া বাংলাদেশের ইতিহাসে বিরল ঘটনা। পাশাপাশি একই দিনে দেশে ছয়টি মেডিকেল কলেজের অনুমোদনও বিরল। এসময় তিনি বর্তমান যুগকে নারীর ক্ষমতায়নের যুগ হিসাবে উল্লে­খ করে চিকিৎসা পেশায় নারীদের এগিয়ে আসার আহ্বান জানান।

শহীদ এম মনসুর আলী কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় ঢাকার বেসরকারি শহীদ এম. মনসুর মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বেগম লায়লা আরজুমান্দ আরা বেগম, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মো. বিল­াল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডা. দেবপদ রায়, সিরাজগঞ্জ বিএমএ সভাপতি ডা. জহুরুল হক রাজা, স্বাচিবের সভাপতি ডা. আব্দুর রাজ্জাক আলম ও কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী নুশরাত জাহান তামান্না বক্তব্য রাখেন।

মতবিনিময় সভার আগে মোহাম্মদ নাসিম কলেজের বিভিন্ন কক্ষ এবং লাইব্রেরি পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও শহীদ এম, মনসুর আলীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বিকেলে রায়গঞ্জ উপজেলা ছাত্রলীগের সন্মেলন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন স্বাস্থ্যমন্ত্রী ।   

বাদল ভৌমিক/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।