ব্রাহ্মণবাড়িয়ায় দুই বাংলার কবিতা সন্ধ্যা বুধবার


প্রকাশিত: ০২:৫২ পিএম, ১৩ অক্টোবর ২০১৫

বাংলাদেশ-ভারত তথা দুই বাংলার সেতু বন্ধন অটুট রাখতে ব্রাহ্মণবাড়িয়ায় আয়োজন করা হয়েছে `সেতু বাঁধো, মৈত্রী সেতু, প্রেমের শতদল` শীর্ষক দুই বাংলার কবিতা সন্ধ্যা।

বুধবার সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্থানীয় তিতাস আবৃত্তি সংগঠন আয়োজিত এ কবিতা সন্ধ্যায় থাকছে ভারতের ত্রিপুরা, আসাম ও বাংলাদেশের চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর এবং ব্রাহ্মণবাড়িয়ার কবি-বাচিক শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। সংগঠনের উপদেষ্টা ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিন, শিক্ষাবিদ ড. বিশ্বজিত ভাদুড়ী প্রমুখ।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করবেন, ভারতের ত্রিপুরার বিশিষ্ট বাচিক শিল্পী শুভ্রজিৎ ভট্টচার্য, আসামের সংহিতা পাল, কুমিল্লার কাজি মাহতাব সুমন, আবু নাছের মানিক, চট্টগ্রামের মোজাহিদুল ইসলাম, সেঁজুতি দে, আশিকুল আলম, চাঁদপুরের ইফতেখার উদ্দিন কাদরি আরিফ ও ব্রাহ্মণবাড়িয়ার রোকেয়া দস্তগীর। এছাড়া কবিতা পাঠ করবেন ব্রাহ্মণবাড়িয়ার কবি জয়দুল হোসেন, ত্রিপুরার সৈকত ব্যনার্জী, ব্রাহ্মণবাড়িয়ার কবি আমির হোসেন ও কবি হেলাল উদ্দিন হৃদয়।

দুই বাংলারে এই কবিতা সন্ধ্যায় সংস্কৃতি প্রেমীদের যথাসময়ে উপস্থিত থেকে অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তুলতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক সাংবাদিক মো. মনির হোসেন ও সহকারী পরিচালক বাছির দুলাল।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।