আগাম নির্বাচনের কোনো সুযোগ নেই : নাসিম


প্রকাশিত: ০১:০৩ পিএম, ১৩ অক্টোবর ২০১৫

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, আগাম নির্বাচনের কোনো সুযোগ নেই। ২০১৯ সালের নির্ধারিত সময়েই গণতান্ত্রিক পদ্ধতিতে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি মঙ্গলবার গাইবান্ধা জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশ থেকে জঙ্গিবাদের অবসান ঘটিয়ে শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে।

নাসিম বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া গত ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বন্ধ করার জন্য দেশে সন্ত্রাস-নৈরাজ্য কায়েম করেছিলেন। ভেবেছিলেন এভাবেই নির্বাচন বন্ধ করে দেশে অনির্বাচিত সরকার ডেকে নিয়ে আসবেন। কিন্তু তার সে প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। আজ বিদেশিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলের প্রশংসা করছে।

তিনি বলেন, বর্তমান সরকার বিদ্যুৎ সমস্যা দূর করে আলোকিত বাংলাদেশ গড়ে তোলার জন্য নানামুখী পদক্ষেপ নিয়েছে। স্বাস্থ্যসেবার উন্নয়নের মাধ্যমে দেশে শিশু ও নারী মৃত্যুর হার কমিয়ে আনা হয়েছে। আলোচনার মাধ্যমে সকল সমস্যা সমাধান সম্ভব। ভারতের সঙ্গে দীর্ঘদিনের সমস্যা সমাধান করে ছিটমহল বিনিময় এবং পার্বত্য এলাকায় শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, দেশ থেকে মঙ্গা দূর করে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতাই নয় উদ্বৃত্ত খাদ্য উৎপাদন করা সম্ভব হচ্ছে। ন্যায্য মূল্যে কৃষকরা এখন সারসহ কৃষি উপকরণ পাচ্ছেন। কৃষকদের এখন সারের জন্য ছুটতে হয় না। সারই এখন কৃষকদের পেছনে ছোটে।

গাইবান্ধা পৌরপার্ক শহীদ মিনার চত্বরে মঙ্গলবার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জেলা শাখার সভাপতি মোশাররফ হোসেন দুলালের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী (এমপি), পংকজ দেব নাথ, অধ্যক্ষ আবুল কালাম আজাদ, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, একেএম আজিম, অ্যাডভোকেট মানিক ঘোষ, আলহাজ্ব নাজমুল ইসলাম লিটন, কামরুল হাসান ফাইহান, মোস্তাক আহমেদ রঞ্জু, আব্দুস সামাদ রোকন প্রমুখ।

এর আগে গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার ঢোলভাঙ্গায় আমিরউদ্দিন ন্যাশনাল প্রি ক্যাডেট স্কুলের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন হতে হবে।

তিনি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে উদ্দেশ্য করে বলেন, আদালত যেহেতু তাকে আত্মসর্মপণ করতে বলেছেন, তার উচিৎ হবে আত্মগোপনে না থেকে আত্মসর্মপণ করা।

অমিত দাশ/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।