ঠাকুরগাঁওয়ে স্বীকৃতি পেলেন ৬ বীরাঙ্গনা


প্রকাশিত: ০১:২৮ পিএম, ১২ অক্টোবর ২০১৫

ঠাকুরগাঁওয়ের সাহসী ছয় জনসহ দেশের মোট ৪১ বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ করেছে সরকার। এই গেজেটের আওতায় চলতি বছরের জুলাই মাস থেকে তারা মুক্তিযোদ্ধার সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন। স্বাধীনতার ৪৪ বছর পর মুক্তিযুদ্ধে তাদের এ অপরিসীম ত্যাগের স্বীকৃতি দেয়া হল।

সোমবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে এ গেজেট প্রকাশ করা হয়েছে। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Thakurgaon

স্বীকৃতিপ্রাপ্তরা হলেন, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার রাউতনগর গ্রামের মুগল বাসুগীর মেয়ে সুমি বাসুগী, একই উপজেলার নিয়ানপুর গ্রামের জমরত আলীর মেয়ে মালেকা, রাউতনগর গ্রামের মঙ্গল কিসকুর (শহীদ) মেয়ে মনি কিসকু, শিদলী গ্রামের বনহরি সরকারের মেয়ে নিহারানী দাস, পকন্বা গ্রামের মনির উদ্দিনের মেয়ে নুরজাহান বেমগ এবং রাউতনগর গ্র্রামের হাফিজ উদ্দিনের মেয়ে হাফেজা বেগম।

রবিউল এহ্সান রিপন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।