মুক্তিযোদ্ধা ও ভাষা সংগ্রামী আনিসুর রহমান আর নেই


প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১১ অক্টোবর ২০১৫

ভাষা সংগ্রামী, মুক্তিযুদ্ধের সংগঠক, মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও শেরপুরের সাবেক গভর্নর অ্যাডভোকেট আনিসুর রহমান (৯৩) আর নেই। রোববার দুপুর আড়াইটায় বার্ধক্যজনিত কারণে শহরের খরমপুর এলাকার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্নালিল্লাহি---- রাজিউন।

তিনি দুই ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুর খবর জানাজানি হলে শহরে শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে শেরপুরে অবস্থানরত হুইপ আতিউর রহমান আতিক এমপি তাৎক্ষণিকভাবে তার বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, হুইপ আতিউর রহমান আতিক, মহিলা সংসদ সদস্য ফাতেমাতুজ্জোহুরা শ্যামলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল আনিসুরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

পারিবারিক ও দলীয় সূত্রে জানা যায়, আনিসুর রহমান ১৯৫২ সালে ভাষা আন্দোলনে অংশ নেন। বঙ্গবন্ধুর অত্যন্ত প্রিয় এ নেতা মহান মুক্তিযুদ্ধ চলাকালে শেরপুর অঞ্চলে সংগঠকের দাযিত্ব পালন করার পাশাপাশি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

তিনি শেরপুর থানা-মহকুমা ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ৭০ এর নির্বাচনে তিনি শেরপুর-শ্রীবরদী এলাকা থেকে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন। বঙ্গবন্ধু ঘোষিত ৬১তম জেলার তিনি প্রধান উদ্যোক্তা ও গভর্নর ছিলেন। পরবর্তীতে তিনি এমসিএ এবং এমপি নির্বাচিত হয়েছিলেন।

সোমবার সকাল ১০টায় শেরপুর শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে জানাজা শেষে পূর্ণ রাষ্ট্র্র্রীয় মর্যাদায় গ্রামের বাড়ি কসবা কাঠগড় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

হাকিম বাবুল/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।