পুলিশের তল্লাশির সময় প্রাণ গেল এনজিও কর্মকর্তার


প্রকাশিত: ০৬:০৫ এএম, ১১ অক্টোবর ২০১৫

চট্টগ্রামে পুলিশ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশির সময় সড়ক দুর্ঘটনায় এক এনজিও এনজিও কর্মকর্তার মৃত্যু হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম সিটি গেইট কালিহাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত এনজিও কর্মকর্তার নাম আশরাফুল আলম (৩৫)।   

প্রত্যক্ষদর্শীরা জানান, সিটি গেইট কালিহাট এলাকায় চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশির সময় পেছন থেকে একটি ট্রাক মোটরসাইকেল আরোহী এনজিও কর্মকর্তাকে ধাক্কা দিলে তিনি ছিটকে ট্রাকের চাকার নিচে পড়ে পিষ্ট হন। এতে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ তড়িঘড়ি লাশটি সরিয়ে নেয়। আশরাফুল এইচডিআই নামে একটি এনজিওতে জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি সীতাকুণ্ডের ফৌজদারহাট থেকে মোটরসাইকেলযোগে চট্টগ্রামে আসছিলেন। তবে এ ঘটনায় মোটরসাইকেল চালক অপর এনজিও কর্মকর্তা জাহাঙ্গীর অক্ষত রয়েছেন।

প্রত্যক্ষদর্শী নবীর হোসেন জানান, পুলিশ সার্জেন্ট আনোয়ার কালিহাট গ্লাক্সোস্মিথ ওষুধ কারখানার সামনে নিজের মোটরসাইকেল আড়াআড়ি দাঁড় করিয়ে চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করছিলেন। উত্তর দিক থেকে আসা গাড়িগুলোকে নিজেই সিগন্যাল দিচ্ছিলেন থামার জন্য। এসময় মোটরসাইকেল চালক জাহাঙ্গীর তার গাড়ির গতি নিয়ন্ত্রণ করে সেখানে থামেন। কিন্তু পিছন থেকে আসা ট্রাকের গতি বেশি থাকায় মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলের পেছনে বসা আশরাফুুল ছিটকে পড়ে ট্রাকের চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান।

স্থানীয় বাসিন্দারা জানান, মাত্র ১০০ গজ দূরেই সিটি গেইট পুলিশ চেকপোস্ট রয়েছে। অথচ নিয়ম বর্হিভূতভাবে প্রায় সেখানে পুলিশ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশির নামে অবৈধ অর্থ আয়ের চেষ্টা করে। এ নিয়ে সেখানে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে।

তবে ঘটনাস্থলে উপস্থিত সার্জেন্ট আনোয়ার তা অস্বীকার করে বলেন, যানজটের কারণেই এ ঘটনা ঘটেছে। কিন্তু কী কারণে যানজটের সৃষ্টি হয়েছিল তার কোনো সঠিক উত্তর তিনি দিতে পারেননি।   

জীবন মুছা/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।